২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

এপ্রোচ ধরে রাখতে চান সাকিব, হতে চান সেরা দল

সিরিজ জয়ের ট্রফি নিচ্ছেন সাকিব আল হাসান - ছবি : সংগৃহীত

বড় তো আপনি তখনই হতে পারবেন, যখন আপনার স্বপ্নটা হবে আকাশসম, সুদূর হবে আপনার লক্ষ্য। আর এখানেই সবার থেকে এগিয়ে সাকিব, এখানেই সবার থেকে আলাদা। আগ্রাসন ধরে রেখে বাংলাদেশকে বড় দল হিসেবে গড়ে তুলতে চান তিনি। তাতে ব্যর্থতাকেও ভয় পান না বলে জানিয়ে দিয়েছেন সাকিব।

কিছুদিন আগেও টি-টোয়েন্টি ক্রিকেটে ধুঁকতে থাকা দলটি হঠাৎ যেন বদলে গেছে খোলনলচে। আধুনিক ক্রিকেটের সাথে তাল মেলাতে না পারা দলটা এখন প্রথম বল থেকেই চড়াও হচ্ছে প্রতিপক্ষের ওপরে! হয়ে উঠেছে নির্ভয়-নির্দয়। কিভাবে এতো পরিবর্তন? বৃহস্পতিবার সেই প্রশ্নের উত্তর দিয়ে ছিলেন রনি তালুকদার। বলেছেন, এর পেছনে বড় অবদান সাকিব আল হাসানের। তিনিই নাকি বার্তা দিয়েছেন দলকে, বলেছেন বাঘের মতো খেলতে।

কী ছিল সাকিবের সেই বার্তা, তাও বলেছিলেন রনি, ‘আমরা বাঘের মতো খেলব। ভয়ডর নয়, আমরা সবসময় ইতিবাচক মানসিকতা নিয়েই মাঠে নামব। কখনো ব্যর্থ হব, আবার সফল হব। তবে যদি এই জিনিসটা ধরে রাখতে পারি, এটা ধারণ করে চললে আমাদের সাফল্যের পরিমাণ বৃদ্ধি পাবে।’

আজ ম্যাচ শেষেও তারই যেন পুনরাবৃত্তি করলেন বাংলাদেশ অধিনায়ক। আয়ারল্যান্ডের কাছে আজ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ হেরে যাবার পরও ভয়ডরহীন ক্রিকেট ধরে রাখার কথাই বললেন সাকিব। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী পর্বে আজ ধারাভাষ্যকার শামীম চৌধুরী যখন বাংলাদেশ অধিনায়কের কাছে জিজ্ঞেস করলেন, ৪ উইকেট পড়ার পর অ্যাপ্রোচে বদল আনা যেত কিনা?

তখন সাকিবের স্পষ্ট উত্তর, ‘না, যেহেতু আমরা বড় দল হতে চাই এই অ্যাপ্রোচ থাকা জরুরি। কোনোদিন হয়তো সফল হবো, আবার কোনোদিন ব্যর্থ। তবে এভাবেই এগিয়ে যেতে চাই।’


আরো সংবাদ



premium cement