২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভারত-পাকিস্তান বিরোধের মারপ্যাঁচে বাংলাদেশ

- ছবি - ইন্টারনেট

এশিয়া কাপ পাকিস্তানে হলে ভারত খেলবে নিরপেক্ষ ভেন্যুতে, এমনটাই গুঞ্জন আছে ক্রিকেট মহলে। গতকাল সেখানে পাল্টা আক্রমণ করে পাকিস্তান। ভারতের ফাঁদে ভারতকে ফেলে একই নিয়মে ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে নিজেদের ম্যাচগুলো তারাও ভিন্ন দেশে খেলতে চায়। আর সেই দেশ হতে পারে বাংলাদেশ; এমনটাই দাবি করে ইএসপিএন ক্রিকইনফো। তবে বিসিবি’র দাবি তারা এর কিছুই জানেন না এখনো।

এশিয়া কাপ ও বিশ্বকাপ নিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের সমস্যা যেন কাটছেই না। বেশ কয়েকবার আলোচনা হলেও মেলেনি কোনো সমাধান। সেপ্টেম্বরে পাকিস্তানে হবে এশিয়া কাপ, আর অক্টোবরে ভারতে বসবে বিশ্বকাপ; তবে দুটো দলের কেউই একে অপরের দেশে যেতে রাজি নয়।

এদিকে পুরো এশিয়া কাপই পাকিস্তান থেকে সরিয়ে দেয়ার প্রস্তাব করেছিল ভারত। যদিও পিসিবি নিজেদের সিদ্ধান্তে অনড় থাকায় সিদ্ধান্ত বদলাতে বাধ্য হয় ভারত। এরপর তারা করে বসে অদ্ভুত আবদার, শুধু নিজেদের ম্যাচ নিরপেক্ষ ভেন্যুতে সরিয়ে নেয়ার প্রস্তাব দেয়। তাদের এমন প্রস্তাব ভালোভাবে নেয়নি পাকিস্তান। তারাও বিপরীত চালে একইভাবে নিরপেক্ষ ভেন্যু থেকে অংশ নিতে চায় বিশ্বকাপে।

এরই মধ্যে আইসিসির কাছে পিসিবি বিশ্বকাপের ম্যাচ নিরপেক্ষ ভেন্যুতে সরিয়ে নেয়া অনানুষ্ঠানিক প্রস্তাব দিয়ে ফেলেছে। আর জানিয়ে দিয়েছে ভারত তাদের সিদ্ধান্ত না বদলালে এই সিদ্ধান্তেই অনড় থাকবে তারা। আর ভেন্যু হিসেবে তাদের প্রথম পছন্দ বাংলাদেশ, এমনটাই দাবি ইএসপিএন ক্রিকইনফোর৷

তবে ক্রিকইনফোর এমন দাবি ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন বিসিবি’র প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন।

একটি শীর্ষস্থানীয় পত্রিকাকে এই প্রসঙ্গে তিনি বলেন, ‘বিষয়টি সম্পর্কে আমরা একেবারেই অবগত নই। এ নিয়ে আনুষ্ঠানিক বা অনানুষ্ঠানিক কোনো আলোচনা হয়নি। বিষয়টি কতটা বাস্তবসম্মত, সেটিও ভেবে দেখার বিষয় আছে।’


আরো সংবাদ



premium cement
রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক ৪ বিভাগে হতে পারে বজ্রসহ বৃষ্টি!

সকল