২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

টি-টোয়েন্টি দলে হঠাৎ পরিবর্তন, নান্নুর ভুল ব্যখ্যা

টি-টোয়েন্টি দলে হঠাৎ পরিবর্তন, নান্নুর ভুল ব্যখ্যা। - ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি দলে হঠাৎ পরিবর্তন। ইংল্যান্ডের বিপক্ষে দলে থাকা চারজন নেই আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে। তাদের বদলে অন্তর্ভুক্ত করা হয়েছে তিনজন, যেই তিনজনের মাঝে আবার দু‘জনই নতুন মুখ; জাকের আলি অনিক ও রিশাদ হাসান।

নতুন এই দু'জনকে দলে অন্তর্ভূক্তির কারণ ব্যাখ্যা করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। এক ভিডিও বার্তায় মিনহাজুল আবেদিন নান্নু এই তিনজনকে দলভুক্ত করার ভিন্ন তিন কারণ জানান। যদিও এই কারণগুলো কতটা যুক্তিগত, তা নিয়ে প্রশ্ন থেকেই যায়।

প্রধান নির্বাচক জানান ঘরোয়া লিগের পারফরম্যান্স আমলে নিয়েই জাকের আলি দলে টানা হয়েছে। ইনজুরি কাটিয়ে সিস্টেমে ফিরছেন শরিফুল ইসলাম। আর টিম ম্যানেজমেন্টের চাওয়াতে দলে সুযোগ পেয়েছেন লেগ স্পিনার রিশাদ হোসেন।

নান্নু বলেন, ‘জাকের আলি অনিককে আমরা ওর ঘরোয়া লিগে পারফরম্যান্স ও ‘এ’ দলের হয়ে পারফরম্যান্স দেখে অন্তর্ভুক্ত করেছি, সে খুব ভালো পারফর্ম করছে।’ যদিও শেষ বিপিএলটা ভালো যায়নি জাকেরের, ১১ ইনিংসে ২৫ ঘরে ১৭৫ রান করেন তিনি। স্ট্রাইকরেট ছিল ১২১। যদিও সদ্য শেষ হওয়া বিসিএলের টুর্নামেন্ট সেরা ছিলেন তিনি, তবে তা ছিল টেস্ট ফরম্যাট।

শরিফুল সম্পর্কে নান্নু জানান, ‘সে অনেকদিন ইনজুরিতে ছিল, ইনজুরির পর একটা সিস্টেমের মধ্যে এসেছে। টিম ম্যানেজমেন্টের সাথে কথা বলে তাকে আবার টিমে ফিরিয়ে এনেছি।’ যদিও শরিফুল ইঞ্জুরির পর এখনো নিজেকে প্রমাণের কোনো মঞ্চ পায়নি, বিপিএলেও খেলেছেন মোটে তিনটি ম্যাচ; উইকেট সংখ্যা চারটি।

রিশাদকে নিয়ে নান্নু বলেন, ‘তাকে আমরা একটু দেখতে চাচ্ছি। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে ওকে আমরা দেখব। আমাদের ম্যানেজমেন্টও চাচ্ছিল একজন লেগ স্পিনার। সে আমাদের এইচপির হয়ে অনেক কাজ করেছে।’ আভাস পাওয়া যাচ্ছে রিশাদ একাদশে থাকবেন। অন্যথায় বলা যায়, স্কোয়াড পূর্ণ করতেই কেবল তাকে নেয়া। কেননা রিশাদ দীর্ঘদিন যাবত জাতীয় দলের অনুশীলনে দলে না থেকেও সেবা দিয়ে যাচ্ছিলেন।


আরো সংবাদ



premium cement