১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

যে পারে, সে সব পারে : সাকিব

বিমান বাংলাদেশের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন সাকিব আল হাসান। - ছবি : সংগৃহীত

সময়ের অন্যতম ব্যস্ত ক্রিকেটার সাকিব আল হাসান। মাঠের বাইরে থাকাকালে যার প্রতিনিয়ত লোকেশন পাল্টায়, প্রতি মুহূর্তেই যার চরিত্র বদলায়, বদলায় ভূমিকা; কখনো ব্যবসায়ী, কখনো রাঁধুনি, কখনো অভিনেতা, আবার কখনো দেখা মেলে মানবিক সাকিবের৷ সময়ও যেন তার পেছনে দৌড়ে পারে না। তাইতো সামাজিক যোগাযোগমাধ্যমে একটা প্রশ্ন প্রায়শই চোখে পড়ে, এত কিছু কি করে সামলান সাকিব?

এই যেমন দুবাই থেকে এসে আরো একটা পোগ্রাম শেষে প্রথম ওয়ানডে খেলা, পরদিনই ফের ঢাকায় এসে স্নাতক ডিগ্রির সমাবর্তনে অংশ নেয়া। সেখান থেকে এসে দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামা। এরপর মঙ্গলবার (২১ মার্চ) সুযোগ পেয়েই এখানে (বিমান বাংলাদেশের কার্যালয়ে); কিভাবে এই সব ম্যানেজ করেন সাকিব? সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে সাকিবের এক কথায় উত্তর, ‘যে পারে, সে সবই পারে।’

এদিকে আগের দিয় আয়ারল্যান্ডের বিপক্ষে রেকর্ড রান সংগ্রহ করেও বৃষ্টিতে ভেসে যাওয়া ম্যাচটা জিততে না পারায় আফসোসের কথাও স্বীকার করলেন সাকিব। তবে তার বড় আক্ষেপ মুশফিককে নিয়ে, ৬০ বলে শতক করেও যে জয়ের স্বাদ পাননি মুশফিক।

সাকিবের কণ্ঠেও তাই বিষয়টা নিয়ে ঢের হতাশা। সাকিব বলেন, ‘জিতে গেলে অবশ্যই ভালো হতো, বিশেষ করে যারা ভালো খেলছে তাদের জন্য। মুশফিক ভাইর জন্য আরো ভালো হতো আমার মনে হয়। কিন্তু বৃষ্টি তো আমাদের হাতে নেই, এটা হতেই পারে।’

উল্লেখ্য, আজ বিমান বাংলাদেশের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন সাকিব আল হাসান। এই চুক্তি সম্পন্ন করতেই দলকে সিলেটে রেখে ঢাকায় বিমান বাংলাদেশের কার্যালয়ে এসেছিলেন সাকিব। আগামীকালই সিলেট ফেরার কথা তার, ২৩ মার্চ আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডে খেলবেন তিনি।


আরো সংবাদ



premium cement