৩০ মার্চ ২০২৩, ১৬ চৈত্র ১৪২৯, ৭ রমজান ১৪৪৪
`

লাহোর কালান্দার্সকে ফাইনালে পৌঁছে দিলেন অধিনায়ক শাহিন আফ্রিদি

লাহোর কালান্দার্সকে ফাইনালে পৌঁছে দিলেন অধিনায়ক শাহিন আফ্রিদি - ছবি : সংগৃহীত

অধিনায়ক শাহিন আফ্রিদি চার-ছক্কা হাঁকিয়ে লাহোর কালান্দার্সকে ফাইনালে পৌঁছে দিলেন। পাকিস্তান সুপার লিগের এলিমিনেটর ২-এ লাহোর কালান্দার্সের মুখোমুখি হয়েছিল বাবর আজমের পেশোয়ার জালমি।

ফাইনালে আফ্রিদির দলের সামনে মহম্মদ রিজওয়ানের মুলতান সুলতান্স।

গদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত লাহোর বনাম পেশোয়ার ম্যাচে জেতার জন্য শাহিন আফ্রিদিদের দরকার ছিল নয় বলে ছয় রান। বোলার সলমন ইরশাদের ফুলটস বলে বাউন্ডারি হাঁকান শাহিন আফ্রিদি। পরের বলেই ছক্কা মেরে জয় ছিনিয়ে নেন ওই অধিনায়ক।

চার বল খেলে আফ্রিদি ১২ রানে অপরাজিত থেকে যান। এর আগে পেশোয়ার জালমির বিরুদ্ধেই ৫২ রানের ইনিংস খেলেছিলেন শাহিন আফ্রিদি। ব্যাটে হাতে দলকে জেতালেও, আফ্রিদির বোলিং ভাল হয়নি এলিমিনেটর ২-এ। মহম্মদ হ্যারিসের উইকেট নেন তিনি। কিন্তু ৪১ রান দেন আফ্রিদি।

প্রথমে ব্যাট করে পেশোয়ার জালমি ২০ ওভারে পাঁচ উইকেটে ১৭১ রান করেন। হ্যারিস করেন ৫৪ বলে ৮৫ রান। ১১টি চার ও দু’টি ছক্কা হাঁকান হ্যারিস।

জবাব দিতে নেমে সাত বল বাকি থাকতে ম্যাচ জিতে নেয় কালান্দার্স। ম্যাচের সেরা হন মির্জা বেগ। ৪২ বলে ৫৪ রানের ইনিংস খেলেন তিনি। তবে শেষের দিকে শাহিন আফ্রিদির চার ও ছক্কা হাঁকানোই সেরা বক্স অফিস।

টানা দু’বার পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনালে পৌঁছল লাহোর কালান্দার্স। গতবার মুলতান সুলতান্সকে হারিয়ে খেতাব জিতেছিল লাহোর কালান্দার্স। এবার কি হবে, তার জবাব দেবে সময়।


আরো সংবাদ


premium cement