২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গুরবাজ ও নাভিন উল হককে ছেড়ে দিল বরিশাল

গুরবাজ ও নাভিন উল হককে ছেড়ে দিল বরিশাল। - ছবি : সংগৃহীত

বিপিএলের শেষ দিকে এসেও পিছু ছাড়ছে না বিতর্ক। সরাসরি চুক্তিতে ফ্রাঞ্চাইজিগুলো অনেক তারকা ক্রিকেটারকে দলে ভেড়ালেও, আসছেন না তাদের অনেকেই। অফিশিয়ালি নাম ঘোষণার পরো ক্রিকেটাররা না আসায় বিপাকে পড়ছে দলগুলো। আবার কিছু কিছু ফ্রাঞ্চাইজি নিজেরাই ছেড়ে দিচ্ছে ক্রিকেটার, যার সর্বশেষ সংযোজন ফরচুন বরিশাল।

আসর শুরুর আগেই দুই আফগান ক্রিকেটার রহমানউল্লাহ গুরবাজ ও নাভিন উল হককে দলে ভিড়িয়েছিল সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ফরচুন বরিশাল। তবে আসরের অর্ধেকেরও বেশী চলে গেলেও এখনো বিপিএলে যোগ দেননি এই দু'জন। ইতোমধ্যেই প্লে অফ নিশ্চিত করে ফেলা বরিশাল এখন আর তাদের জন্য অপেক্ষা করতে চায় না।

সোমবার (৬ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে ফরচুন বরিশাল কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে, গুরবাজ ও নাভিনকে ছেড়ে দিয়েছে তারা। ফলে চাইলে অন্য যেকোনো ফ্রাঞ্চাইজি তাদের দলভুক্ত করতে পারে। এই মুহূর্তে এই দু'জন আইএল টি-টোয়েন্টি মাতাচ্ছেন, খেলছেন একই দলে৷ তবে তাদের দল শারজাহ প্লে অফ নিশ্চিত করতে ব্যর্থ হওয়ায় আগামী ৬ ফেব্রুয়ারি শেষ হবে তাদের চুক্তি।

ফরচুন বরিশাল এই দু'জনকে ছেড়ে দেয়ার কথা জানালেও জানায়নি দুই ক্যারিবীয় ক্রিকেটার রাহকিম কর্নওয়াল ও কেসরিক উইলিয়ামসের কথা। এই দু‘জনও এবার চুক্তিবদ্ধ হয়েছিলেন বিপিএলে, তবে এখনো তাদের দেখা মেলেনি। শুধু বরিশাল নয়, সব ফ্রাঞ্চাইজিকেউ ভুগতে হচ্ছে একই সমস্যায়।

খুলনায় ফখর জামানের আসার কথা থাকলেও আসেননি তিনি, রংপুরে আসেননি দুই লঙ্কান পাথুম নিশানকা ও থিকসানা৷ চট্টগ্রামের দাহানি ও বিশ্ব ফার্নান্দো, কুমিল্লায় লঙ্কান ক্রিকেটাররা ছাড়াও আসেননি জশুয়া কভ, বেন্ডন কিং, শাহিন শাহ আফ্রিদি। ঢাকায় আসেননি শান মাসুদ, করুনারত্নে আর সিলেটকে কথা দিয়েও কথা রাখেননি কুশল মেন্ডিস ও ধনঞ্জয়া ডি সিলভা।


আরো সংবাদ



premium cement