২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সিলেটের জয়যাত্রা থামালো রংপুর

সিলেটের জয়যাত্রা থামালো রংপুর। - ছবি : সংগৃহীত

আবারো রংপুরের কাছে হেরে গেল সিলেট। শনিবার পয়েন্ট টেবিলের শীর্ষ দল সিলেট স্ট্রাইকার্সকে ৮ উইকেটে হারিয়ে দিয়েছে নুরুল হাসান সোহানের দল। এর আগে প্রথম দেখাতেও রংপুরের কাছে হেরেছিল মুশফিক-মাশরাফিরা। রংপুরের জয়ের নায়ক রনি তালুকদার, ৩৫ বলে ৬৬ রান করার পাশাপাশি নাইম শেখকে নিয়ে গড়েন শতরানের উদ্বোধনী জুটি। যেখানেই মূলত হেরে যায় সিলেট। বিপরীতে দলের হারে বৃথা গেল তৌহিদ হৃদয়ের ক্যারিয়ার সেরা ইনিংস।

তৌহিদ হৃদয়কে আউট করাই যেন বোলারদের জন্য এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সবচেয়ে কঠিন চ্যালেঞ্জ। ক্যারিয়ার সেরা ৮৫ রানের ইনিংস খেলেই থেমেছেন তিনি, তবে ততক্ষণে হয়ে গেছেন আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক।

হৃদয়কে যোগ্য সঙ্গ দিয়েছেন মুশফিকুর রহিম। আসরে নিজের প্রথম অর্ধশতকের দেখা পান মিস্টার ডিপেন্ডেবল। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৫ চার ৩ ছক্কায় ৩৫ বলে ৫৫ রানে। দু’জনের যুগলবন্দীতে তৃতীয় উইকেট জুটিতে আসে ৬০ বলে হার না মানা ১১১ রান। যার ফলে মাত্র ২ উইকেট হারিয়ে ১৭০ রানের সংগ্রহ পায় তাদের দল সিলেট স্ট্রাইকার্স।

যদিও টসে হেরে ব্যাট করতে নেমে নড়বড়ে ছিল সিলেটের শুরুটা, রান তোলার ধীর গতির মাঝেই ৮.২ ওভারে ৪৩ রানে ভাঙে উদ্বোধনী জুটি। হাসান মাহমুদের শিকার হয়ে ২২ বলে ১৫ রান করে ফেরেন নাজমুল হোসেন শান্ত। ৭ রান করে ফেরেন জাকির হাসানও। দলের রান তখন ১০.৪ ওভারে ২ উইকেটে ৫৯।

তবে এরপর আর উইকেটের দেখা পায়নি রংপুর রাইডার্স। ভাঙ্গন ধরাতে পারেনি হৃদয়-মুশফিকের জুটিতে। ফলে নির্ধারিত ওভার শেষে ১৭০ রান আসে সিলেটের স্কোরবোর্ডে। রংপুরের হয়ে একটি করে উইকেট নেন হাসান মাহমুদ ও শেখ মেহেদী।

জবাবে ব্যাট করতে নেমে জ্বলে উঠে রংপুরের উদ্বোধনী জুটি। এবারের বিপিএলে রংপুরকে বেশ চাপে ফেলা উদ্বোধনী জুটিই এনে দেয় স্বস্তি। আগের ম্যাচগুলোতে ওপেনাররা ব্যক্তিগত বড় রানের দেখা পেলেও বড় হচ্ছিল না জুটি। তবে শনিবার যেন ওই ম্যাচগুলোর প্রায়শ্চিত্ত করলেন রনি তালুকদার ও নাইম শেখ, সুদে-আসলে যেন সব ফিরিয়ে দিলেন তারা। সিলেটের বিপক্ষে মাত্র ৬১ বলে ১০০ রানের জুটি গড়েছেন দু’জনে।

শতরানের উদ্বোধনী জুটি ভাঙে রনি তালুকদার আউট হলে। তবে আউট হওয়ার আগে নিজের কাজটা বেশ ভালোভাবেই করে যান এই ওপেনার, মাত্র ৩৫ বলে ৮ চার আর ৩ ছক্কায় খেলেন ৬৬ রানের ইনিংস। তবে নাইম শেখ পঞ্চাশ রানে পৌঁছুতে পারেননি, আউট হন ৩২ বলে ৪৫ রান করে। রংপুরের সংগ্রহ তখন ১২.২ ওভারে ২ উইকেটে ১২৪ রান।

জয়ের পথের বাকি কাজটা সমাধা করেন শোয়েব মালিক, ছক্কা হাঁকিয়েই জয় নিশ্চিত করেন তিনি। তাকে সঙ্গ দেন নুরুল হাসান সোহান। দু’জনের হার না মানা ৩৪ বলে ৫২ রানের জুটিতে ২ ওভার বাকি থাকতেই ৮ উইকেটের জয় পায় রংপুর রাইডার্স। শোয়েব মালিক ২৪ বলে ৪১ ও সোহান অপরাজিত থাকেন ১৭ বলে ১৭ রানে। একটা করে উইকেট নেন রেজাউর রহমান রাজা ও মোহাম্মদ ইরফান।


আরো সংবাদ



premium cement