২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বাংলাদেশ সফরে ইংল্যান্ডের দল ঘোষণা

বাংলাদেশ সফরে ইংল্যান্ডের দল ঘোষণা - ছবি : সংগৃহীত

বাংলাদেশ সফরের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে ইংল্যান্ড। নানান গুঞ্জন থাকলেও সব দূর করে পূর্ণ শক্তির ইংল্যান্ড দলই আসছে বাংলাদেশে। ফলে ঢাকা-চট্টগ্রামে মাঠ মাতাতে দেখা যাবে জশ বাটলার, মইন আলি, জফরা আর্চারদের। ২০১৬ সালের পর আগামী ২৪ মার্চ এই প্রথম বাংলাদেশে আসছে ইংল্যান্ড।

বাংলাদেশের বিপক্ষে সমান তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য একই সাথে দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। অনুমেয়ভাবেই ইংলিশদের নেতৃত্ব দেবেন নিয়মিত অধিনায়ক জশ বাটলার।

ইংল্যান্ড দলে নতুন মুখ টম অ্যাবল, বিপিএলের সুবাদে বাংলাদেশে খেলার অভিজ্ঞতা আছে তার। আর চোট কাটিয়ে দলে ফিরেছেন সাকিব মাহমুদ। তবে ওয়ানডে বা টি-টোয়েন্টি, কোনো স্কোয়াডেই নেই এলেক্স হেলস, পিএসএল খেলবেন বলে বাংলাদেশে আসবেন না তিনি।

১ ও ৩ মার্চ মিরপুরে প্রথম ও দ্বিতীয় ওয়ানডে আর ৬ মার্চ সিরিজের শেষ ওয়ানডেতে চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে খেলবে ইংল্যান্ড।
অন্যদিকে ৯ মার্চ চট্টগ্রামেই প্রথম টি-টোয়েন্টি আর ১২ ও ১৪ মার্চ মিরপুরে শেষ দুই টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশের বিপক্ষে খেলবে থ্রি লায়ন্সরা।

ইংল্যান্ডের ঘোষিত ওয়ানডে দল- জস বাটলার (অধিনায়ক), ডেভিড মালান, টম অ্যাবল, রেহান আহমেদ, মঈন আলী, জফরা আর্চার, স্যাম কারান, সাকিব মাহমুদ, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিস টপলি, জেমস ভিন্স, ক্রিস ওকস, মার্ক উড।

ইংল্যান্ডের ঘোষিত টি-টোয়েন্টি দল- জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবল, রেহান আহমেদ, মঈন আলী, জফরা আর্চার, স্যাম কারান, বেন ডাকেট, উইল জ্যাকস, ক্রিস জর্দান, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি, ক্রিস ওকস এবং মার্ক উড।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল