২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সিরিজে সমতা ফেরাল ভারত

সিরিজে সমতা ফেরাল ভারত। - ছবি : সংগৃহীত

তিন অঙ্কের ঘরেও পৌঁছাতে পারল না নিউজিল্যান্ড। মাত্র ৯৯ রানেই থেমে গেল তাদের ইনিংস। আবার সেই লক্ষ্যই তাড়া করতে নেমে ভারতের মতো দল জয় পেল মাত্র কিনা ১ বল হাতে রেখে! ফলে বুঝাই যাচ্ছে স্বল্প রানের ম্যাচেও বেশ লড়াই হয়েছে, উত্তেজনা ছড়িয়েছে। যদিও শেষ হাসি ভারতই হেসেছে, ৫ উইকেটের জয় নিয়ে সিরিজে ১-১ সমতা ফিরিয়েছে৷

সিরিজে ১-০ তে এগিয়ে থাকা নিউজিল্যান্ড (২৯ জানুয়ারি) সিরিজ জয়ের লক্ষ্যেই টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। তবে কিউইদের এই স্বপ্নে বাঁধা হয়ে দাঁড়ায় ভারতের বোলিং লাইনআপ। সম্মিলিত চেষ্টা আর নিয়ন্ত্রিত বোলিংয়ে তিন অঙ্কের ঘরে পৌঁছার আগেই তারা থামিয়ে দেয় সফরকারীদের ইনিংস। ৮ উইকেটে ৯৯ রানে থামে নিউজিল্যান্ড।

প্রথম উইকেটের পতন ঘটে দলীয় ২১ রানে, ১১ রানে আউট হন ফিন এলেন। আরেক ওপেনার ডেভন কনওয়েও ওয়াশিংটন সুন্দরের শিকার হয়ে ফিরেন ১১ রানে। নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে কিউইরা। মার্ক চাপম্যান ১৪, গ্লেন ফিলিপস ৫ ও ডেরিয়েল মিচেল আউট হন ৮ রানে। সর্বোচ্চ ১৯ রান আসে মিচেল সান্টনারের ব্যাটে। তাছাড়া ১৪ রান করেন মিচেল ব্রেসওয়েল।

১০০ রানের লক্ষ্য তাড়ায় দলীয় ১৭ রানে শুভমান গিলকে হারায় ভারত, ১১ রান করে ফিরেন এই ওপেনার। তবে এরপর ২৯ রানের জুটি গড়ে তোলেন রাহুল ত্রিপাটি ও ইশান কিশান। ৪ রানের ব্যবধানে ফিরে যান দু'জনে। ইশান ১৯ ও রাহুলের ব্যাটে আসে ১৩ রান৷ ১০ রান করে ফিরেন ওয়াশিংটন সুন্দরও। ১৪. ৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ তখন ৭০ রান।

তবে তখনো মাঠে ছিলেন সূর্য কুমার যাদব ও হার্দিক পান্ডিয়া৷ তবে দু'জনেই খেলতে থাকেন ধীরে, স্থিরে৷ ফলে শেষ ২ ওভারে গিয়ে ভারতের জয়ের জন্য প্রয়োজন হয় ১৩ রান। আর শেষ ২ বলে প্রয়োজন দেখা দেয় ৩ রান; তবে সূর্যকুমারের ব্যাটে শেষ দিকে এসে হলেও সব সমীকরণ মিলিয়ে ফেলে ভারত। সূর্য কুমার ৩১ বলে ২৬ ও ২০ বলে ১৫ রানে অপরাজিত ছিলেন হার্দিক পান্ডিয়া।


আরো সংবাদ



premium cement
কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর

সকল