৩০ মার্চ ২০২৩, ১৬ চৈত্র ১৪২৯, ৭ রমজান ১৪৪৪
`

মাশরাফীর অনন্য মাইলফলক

মাশরাফী বিন মোর্ত্তজা। - ছবি : বাসস

চতুর্থ ক্রিকেটার হিসেবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটে কীর্তি গড়লেন মাশরাফি বিন মর্তুজা।

শনিবার (২৮ জানুয়ারি) বিপিএলের ২৮তম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে শততম ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করেন সিলেট স্ট্রাইকার্সের অধিনায়ক মাশরাফী।

মাশরাফীর আগে এই মাইলফলক স্পর্শ করেছেন উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম, এনামুল হক ও ইমরুল কায়েস। চলমান আসরেই শততম ম্যাচ খেলার নজির গড়েন তারা।

২০১২ সালে শুরু হওয়া বিপিএলের প্রথম আসর থেকেই খেলছেন মাশরাফী। ১০০ ম্যাচের মধ্যে অধিনায়ক হিসেবেই ৯৫টি ম্যাচ খেলেছেন তিনি। যা বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ। অধিনায়ক হিসেবে ৬১টি ম্যাচে জয় ও ৩৪টিতে হার পেয়েছেন ম্যাশ।

অধিনায়ক হিসেবে চারবার চ্যাম্পিয়নও হয়েছেন মাশরাফি। ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে পরপর দুই মৌসুম ও পরবর্তীতে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্সের জার্সিতে শিরোপার স্বাদ পান দেশ সেরা অধিনায়ক মাশরাফী।
খেলোয়াড় হিসেবে এখন পর্যন্ত বিপিএলের ১০০ ম্যাচে ৯৭ উইকেট ও ৫৩৯ রান করেছেন মাশরাফী।

সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement
সুলতানার ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার হয়েছে : আইনমন্ত্রী সাংবাদিক শামসের বিরুদ্ধে আরো মামলা হচ্ছে বলে শুনেছি : স্বরাষ্ট্রমন্ত্রী জামালপুরে ছাত্রলীগ নেতাকে নির্যাতন : আ'লীগ নেতার বিচার দাবি কলারোয়ায় বাসে চাকায় পিষ্ট হয়ে সাইকেলচালক নিহত আইনের শাসন ফিরিয়ে আনার জন্য আমাদের এই আন্দোলন : মির্জা ফখরুল পরকীয়ার জেরে সিএনজিচালককে পিটিয়ে হত্যা পলাশে কাভার্ডভ্যানের সাথে সিএনজির সংঘর্ষে নিহত ২, আহত ৪ শ্রীপুরে ট্রাকের চাপায় অবসরপ্রাপ্ত সেনা সদস্য নিহত ফরিদপুরে শিলাবৃষ্টিতে পেঁয়াজের ব্যাপক ক্ষয়ক্ষতি, কৃষকের মাথায় হাত সরকারি হাসপাতালে বৈকালিক স্বাস্থ্যসেবা চালু রাজশাহীতে বৈদ্যুতিক তারে ঝলসে ট্রাকচালকের মৃত্যু

সকল