১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

আম্পায়ারের বিরোধীতা করায় শাস্তি পেলেন সোহান-রউফ

আম্পায়ারের বিরোধীতা করায় শাস্তি পেলেন সোহান-রউফ - ছবি : সংগৃহীত

আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করায় শাস্তির মুখে রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহান। ডিমেরিট পয়েন্টের সাথে জরিমানা করা হয়েছে এই উইকেট কিপার ব্যাটসম্যানকে। একই অভিযোগে রংপুরের আরেক ক্রিকেটার হারিস রউফকেও দেয়া হয়েছে ডিমেরিট পয়েন্ট। তবে তাকে জরিমানা করা হয়নি, সতর্কবার্তা দিয়ে দেয়া হয়েছে।

ঘটনাটা গতকাল সিলেট স্ট্রাইকার্স বনাম রংপুর রাইডার্সের ম্যাচে। যেখানে রংপুর বড় জয় পেয়ে হাসিমুখেই মাঠ ছাড়ে। তবে ম্যাচের মধ্যখানে একটি নো বল নিয়ে আম্পায়ারের সাথে সোহানের বাকবিতণ্ডা দেখা যায়। মূলত শেষ ওভারে রবিউল হকের একটি বল সিলেটের রেজাউর রাজার মাথায় লাগে। এবং ওভারে তা দ্বিতীয় বাউন্সার হওয়ায় আম্পায়ার নো বলের ইশারা দেন।

তবে নুরুল হাসান সোহান ও হারিস রউফ আম্পায়ারের এমন সিদ্ধান্তের বিরোধীতা করেন। যা বিসিবি’র রীতিনীতি বিরুদ্ধে যায়। ফলে আম্পায়ার তাদের বিরুদ্ধে কোড অব কন্ডাক্ট ভাঙার অভিযোগ আনেন। অনফিল্ড আম্পায়ার গাজী সোহেল ও প্রগিত রাম্বুকওয়েলা ম্যাচ রেফারি দেবব্রত পালের নিকট অভিযোগ দায়ের করেন। যা আমলে নিয়ে শাস্তি দেন।

দুজনেই বিসিবির কোড অব কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.৮ ভঙ্গ করেছেন। ফলে ম্যাচ ফি'র ৩০ শতাংশ জরিমানার পাশাপাশি সোহানের ডিসিপ্লিনারি রেকর্ডে যুক্ত হয়েছে ২ ডিমেরিট পয়েন্ট। আগেও একই কাণ্ডে ১টি ডিমেরিট পয়েন্ট থাকায় এই টুর্নামেন্টে সোহানের মোট ডিমেরিট পয়েন্ট হলো ৩। নিয়ম অনুযায়ী সোহান আরো একটি ডিমেরিট পয়েন্ট পেলে এক ম্যাচের নিষেধাজ্ঞায় পড়বেন।

কোড অব কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ৭.৫ অনুযায়ী টুর্নামেন্টে কোনো ক্রিকেটারের ডিমেরিট পয়েন্ট ৪ হয়ে গেলে শাস্তি এক ম্যাচ সাসপেনশনে পরিণত হবে। এদিকে আনুষ্ঠানিক ভর্ৎসনা ও ১ ডিমেরিট পয়েন্ট পেয়েছেন হারিস রউফ। দু'জনেই শাস্তি মেনে নেয়ায় আনুষ্ঠানিক শোনানির প্রয়োজন হয়নি।


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল