১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

ম্যাচ শেষ হওয়ার আগেই হাত মিলিয়ে হারল ভারত

ম্যাচ শেষ হওয়ার আগেই হাত মিলিয়ে হারল ভারত - ছবি : সংগৃহীত

এক দিনের সিরিজে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করলেও টি-টোয়েন্টি সিরিজে ঘুরে দাঁড়িয়েছে নিউজিল্যান্ড। রাঁচিতে শুক্রবার প্রথম ম্যাচেই হেরে গেল ভারত। তবে ম্যাচের শেষ দিকে দেখা গেল অদ্ভুত দৃশ্য। ম্যাচের এক বল এবং এক উইকেট বাকি থাকতেই হঠাৎ করে দু’দলের ক্রিকেটাররা একে অপরের সঙ্গে হাত মেলাতে শুরু করলেন। পরে আম্পায়াররা এসে বোঝানোর পর ভুল ভাঙে। আবার মাঠে গিয়ে যে যার মতো করে পজিশন নেন।

ঘটনাটি ঘটেছে ভারতের ইনিংসের শেষ ওভারের পঞ্চম বলে। তত ক্ষণে ভারত ম্যাচ হেরে গেছে। লকি ফার্গুসনের সেই ওভারের পঞ্চম বলে আপার কাট করেন ওয়াশিংটন সুন্দর। থার্ড ম্যানে দাঁড়িয়ে সহজ ক্যাচ ধরেন জেকব ডাফি। ভারতের নবম উইকেটের পতন হয়। তখনো উমরান মালিকের ব্যাট করতে আসা বাকি। ফার্গুসনকেও একটি বল করতে হবে। কিন্তু দু’দলের ক্রিকেটারদের সে সব মনে থাকলে তো!

আউট হওয়ার পর বিপক্ষ অধিনায়ক মিচেল স্যান্টনারের সঙ্গে হাত মেলাতে ব্যস্ত হয়ে পড়লেন ওয়াশিংটন। উল্টো দিকে থাকা আরশদীপও সিংহও হাত মেলাতে যাচ্ছেন। এমন সময় ভুল ভাঙে। আরও আশ্চর্যের ব্যাপার, ধারাভাষ্যকার রবি শাস্ত্রীও একই ভুল করেন। ওয়াশিংটন আউট হওয়ার পরেই তিনি বলে দেন, নিউ জিল্যান্ড জিতে গিয়েছে। কিছুক্ষণ পরেই ভুল স্বীকার করে নেন তিনি।

ইনিংসের শেষ বলে চার মারেন উমরান। সামনের দিকে চালাতে গিয়েছিলেন। বল কানায় লেগে থার্ডম্যান অঞ্চল দিয়ে চার হয়ে যায়। ভারত হারে ২১ রানে। এর পরের ম্যাচ হবে লখনউয়ে, আগামী রোববার।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
সম্পদ বিবরণী জমা দেয়ার বাধ্যবাধকতা বাতিল হলে দুর্নীতি উৎসাহিত হবে : টিআইবি ফিলিপাইন ও জাপানের নেতাদের সাথে বৈঠকে বসছেন বাইডেন ইফতার পার্টির নামে সরকারের অন্ধ সমালোচনা করছে বিএনপি : ওবায়দুল কাদের ভাড়া বেশি নিলে সেই বাস বন্ধের হুঁশিয়ারি মালিক সমিতির যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচে খেলা হচ্ছে না মেসির ঢাকায় কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিযানে মূলহোতাসহ ৩৫ জন গ্রেফতার মে মাসে মেলবোর্নে নিউক্যাসলের মুখোমুখি হবে টটেনহ্যাম নোয়াখালীতে ডাকাতির প্রস্তুতির সময় গ্রেফতার ৩ মেসি না খেলায় হংকংয়ের সমর্থকরা টিকেটের অর্ধেক অর্থ ফেরত পাবে অবন্তিকার অভিযোগ কে কে অবহেলা করেছে, তদন্ত করা হবে : জবি ভিসি গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে সৌদি ও মিসর যাবেন ব্লিঙ্কেন

সকল