০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৮, ১৪ রজব ১৪৪৪
ads
`

টাইগারদের লক্ষ্য ভারতকে ক্লিন সুইপ করা

টাইগারদের লক্ষ্য ভারতকে ক্লিন সুইপ করা - ছবি : সংগৃহীত

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ওয়ানডেতে ভারতের বিপক্ষে শনিবার মাঠে নামবে বাংলাদেশ।

মেহেদি হাসান মিরাজের জাদুকরী ব্যাটিং প্রদর্শন এবং সাকিব আল হাসান ও এবাদত হোসেনের শক্তিশালী বোলিং পারফরম্যান্সকে পুঁজি করে ঢাকায় দুটি ম্যাচে জয় পায় টাইগাররা। দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে জ্বলে ওঠেন মাহমুদুল্লাহ রিয়াদ। তাদের দীর্ঘ দিনের প্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে ক্লিন সুইপ করতে সকলের দৃষ্টি থাকবে বাংলাদেশী লাইনআপের দিকে।

উভয় ক্ষেত্রেই একটি অনিশ্চিত অবস্থানে থাকা সত্ত্বেও দ্রুত রিবাউন্ড করতে সক্ষম হয়েছিল বাংলাদেশ এবং মিরপুরের চ্যালেঞ্জিং সারফেসে কেন তারা শক্তিশালী দল তা প্রদর্শন করতে সক্ষম হয়েছিল।

৭ ডিসেম্বরে একটি হৃদয়বিদারক দ্বিতীয় ম্যাচে, রোহিত শর্মার বীরত্বপূর্ণ ব্যাটিং প্রদর্শন সত্ত্বেও ভারত অল্পের জন্য পাঁচ রানে হেরে যায়। যিনি তার হাতে আঘাত নিয়েই লড়াই করেছিলেন। দুর্ভাগ্যবশত, এই চোট তাকে চূড়ান্ত ওয়ানডে থেকে বাদ দিয়েছে এবং আগামী ১৪ ডিসেম্বর চট্টগ্রামে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজের জন্য তিনি অনিশ্চিত। সিরিজ জয়ের আশায় ভারতীয় দলকে শর্মার অনুপস্থিতিতে খেলতে হবে।

গত ম্যাচে রোহিতের অনুপস্থিতির বিষয়ে বাংলাদেশের ফিল্ডিং কোচ শেন ম্যাকডারমট বলেছেন, ‘ওর না খেলার সাথে আমাদের আরো ভালো সুযোগ রয়েছে। ‘সে এমন একজন উচ্চমানের খেলোয়াড়। আমি কিছুটা অবাক হয়েছিলাম যে সে আগে ব্যাট করতে আসেনি (দ্বিতীয় ম্যাচে)।

এটি ছিল বাংলাদেশের জন্য ভারতের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে সিরিজ জয়, প্রথমটি ২০১৫ সালে এসেছিল।

বাংলাদেশের লক্ষ্য ভারতের বিরুদ্ধে বিরল ক্লিন সুইপ অর্জন করার জন্য তাদের বোলিং-অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর বলেছেন যে তারা একটি তীব্র প্রতিযোগিতামূলক সিরিজের প্রত্যাশা করছেন। সিরিজ চলাকালীন বাংলাদেশী দল দুর্দান্ত ফর্মে রয়েছে এবং ভারত ফিরে এসে ফাইনাল ম্যাচ বাঁচাতে পারে কিনা তা দেখার বিষয়।

শেষ ওয়ানডে ম্যাচের আগে বৃহস্পতিবার তিনি বলেন, ‘বাংলাদেশ উপমহাদেশের একটি কঠিন দল। ‘আমি নিশ্চিত আগামী বছর বিশ্বকাপে তারা দারুণ একটি খেলা দেখতে পারবে।’

শেষ ওয়ানডে শুরু হবে দুপুর ১২টায় (বাংলাদেশ সময়)। ওয়ানডে সিরিজের পর দুই ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি হবে দুই দল।


আরো সংবাদ


premium cement
গুপ্তচরবৃত্তির অভিযোগ, ভারতে ২৩২ চীনা অ্যাপ নিষিদ্ধ ইউক্রেনের প্রেসিডেন্টকে হত্যা না করার প্রতিশ্রুতি দিয়েছিলেন পুতিন! যুদ্ধবিমানও পাচ্ছে ইউক্রেন! পশ্চিমবঙ্গ বিজেপিতে ফের ভাঙন, ষষ্ঠ বিধায়ক যোগ দিলেন তৃণমূলে সংসদ সদস্য মোছলেম উদ্দিনের ইন্তেকাল ঝগড়া থামাতে আসা প্রতিবেশীকে কুপি‌য়ে হত‌্যার চেষ্টা সরকারি মালামাল চুরির মামলায় আ’লীগ নেতা ও ইউপি সদস্য কারাগারে গাজীপুরে ইমামকে দিগম্বর করে মাদককারবারিদের ভিডিও ধারণ, আওয়ামি লীগ নেতা গ্রেফতার নারায়ণগঞ্জে হোটেলে ঢুকে প্রকাশ্যে গুলি, ম্যানেজারসহ ২ জন গুলিবিদ্ধ মানুষের ন্যূনতম চাহিদা পূরণের দায়িত্ব রাষ্ট্রের : প্রধান বিচারপতি বইয়ের ওপর সওয়ার হয়ে সরকারবিরোধী অপতৎপরতা চলছে : শিক্ষামন্ত্রী

সকল