০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪
ads
`

২০২৩ বিশ্বকাপে সেমিফাইনাল খেলবে বাংলাদেশ!

২০২৩ বিশ্বকাপে সেমিফাইনাল খেলবে বাংলাদেশ! - ছবি : ইন্টারনেট

আগামী বছরের মাঝামাঝি সময়ে ভারতে বসবে বিশ্বকাপ ক্রিকেটের আসর। ওয়ানডে ফরম্যাটের সেই বিশ্বকাপে সমীহ জাগানিয়া দলগুলোর একটি নিঃসন্দেহে বাংলাদেশ। কন্ডিশন, শক্তিমত্তা কিংবা পরিসংখ্যান; সব জায়গায় বাংলাদেশের জয়গান।

এবার সেই গানে সুর মেলালেন দীনেশ কার্তিক, বললেন আগামী বিশ্বকাপে বাংলাদেশ থাকবে সেমিফাইনালে।

ওয়ানডে ক্রিকেট মানেই বাংলাদেশী সমর্থকদের মুখে এক চিলতে হাসি। ৫০ ওভারের ক্রিকেটে অল-টাইম ফেভারিট না হলেও গণনার বাহিরে কখনোই নয় বাংলাদেশ ক্রিকেট দল। পৃথিবীর সব দলের জন্যেই ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ এক ভয়ঙ্কর দল। অন্য ফরম্যাটের ক্রিকেটে বাংলাদেশকে পাত্তা না দেয়া দলগুলোও এই ফরম্যাটে এসে বাংলাদেশকে সমীহ করে চলে।

দক্ষিণ আফ্রিকাকে তাদের মাটিতেই ওয়ানডে সিরিজে হারানোর পর এবার দেশে ডেকে এনে আগামী বিশ্বকাপের আয়োজক ভারতকেও সিরিজ হারের তেঁতো স্বাদ উপহার দিয়েছে বাংলাদেশ। টাইগারদের এমন পারফর্মেন্সে নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছে বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা। যেই স্বপ্নে নতুন হাওয়া লাগিয়েছেন দীনেশ কার্তিক।

ভারতের বিপক্ষে বাংলাদেশের সিরিজ জয়ের পর ক্রিকবাজের এক আলোচনায় কার্তিক বলেন, ‘সময় হয়তো সব উত্তর দেবে। আমি এতটুকু বলতে পারি, যেহেতু এশিয়ার মাঠে বিশ্বকাপ, সেই জায়গায় বাংলাদেশের সেমিফাইনালে খেলতে না পারাটা হবে হতাশার। বিশেষ করে, এই ফরম্যাটে তারা সাম্প্রতিক সময়ে যেভাবে খেলছে, আগামী বিশ্বকাপে তাদের খুবই ভালো করার কথা’।

ভারতীয় ক্রিকেট বিশ্লেষক জয় ভট্টাচার্যের কণ্ঠে শোনা গেছে প্রায় অভিন্ন সুর। অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে বিশ্বকাপে বাংলাদেশের ভালো সম্ভাবনা দেখছেন তিনিও।

জয় বলেন, ‘বাংলাদেশের সোনালী প্রজন্মের শেষ সুযোগ ২০২৩ সাল। সাকিব, তামিম, মুশফিকুরদের ২০২৩ সালের পর হয়তো আমরা দেখব না। সেই জায়গায় তাদের বড় সুযোগ। পরের প্রজন্মের যারা, তাদের মধ্যে তাসকিন, মেহেদী, লিটন খুব ভালো করছে। সব মিলিয়ে আগামী বিশ্বকাপে বাংলাদেশের দলটির বড় সুযোগ রয়েছে’।


আরো সংবাদ


premium cement