২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

লাবুশেন-হেডের জোড়া সেঞ্চুরিতে প্রথম দিন অস্ট্রেলিয়ার

লাবুশেন-হেডের জোড়া সেঞ্চুরিতে প্রথম দিন অস্ট্রেলিয়ার - ছবি : সংগৃহীত

দুই ব্যাটার মার্নাস লাবুশেন ও ট্রাভিস হেডের জোড়া সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যাডিলেড টেস্টের প্রথম দিনটি নিজেদের করে নিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া।

বৃহস্পতিবার সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিন শেষে ৮৯ ওভারে ৩ উইকেটে ৩৩০ রান করেছে অস্ট্রেলিয়া।
এ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ওপেনার ডেভিড ওয়ার্নার ২১ ও উসমান খাজা ৬২ রান করে আউট হন।

মিডল-অর্ডারে স্টিভেন স্মিথ শূন্যতে ফিরলে চতুর্থ উইকেটে জুটি বাঁধেন লাবুশেন ও হেড। ২৮০ বলে অবিচ্ছিন্ন ১৯৯ রান তুলেছেন তারা। দু’জনই সেঞ্চুরি করেছেন।

টেস্ট ক্যারিয়ারের দশম সেঞ্চুরি তুলে ১২০ রানে অপরাজিত আছেন লাবুশেন। ২৩৫ বল খেলে ১১টি চার মেরেছেন তিনি। সিরিজের প্রথম টেস্টের দুই ইনিংসে ২০৪ ও অপরাজিত ১০৪ রান করেছিলেন লাবুশেন। ওই টেস্টের দুর্দান্ত পারফরমেন্সে গতকাল আইসিসি র‌্যাংকিংয়ে ব্যাটারদের তালিকার শীর্ষে উঠেন লাবুশেন।

টেস্ট ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরির ইনিংসে ১২টি চারে ১৩৯ বলে ১১৪ রানে অপরাজিত আছেন হেড। ওয়েস্ট ইন্ডিজের আলজারি জোসেফ-জেসন হোল্ডার ও ডেভন স্মিথ ১টি করে উইকেট নেন।

 


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল