০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৮, ১৪ রজব ১৪৪৪
ads
`

লাবুশেন-হেডের জোড়া সেঞ্চুরিতে প্রথম দিন অস্ট্রেলিয়ার

লাবুশেন-হেডের জোড়া সেঞ্চুরিতে প্রথম দিন অস্ট্রেলিয়ার - ছবি : সংগৃহীত

দুই ব্যাটার মার্নাস লাবুশেন ও ট্রাভিস হেডের জোড়া সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যাডিলেড টেস্টের প্রথম দিনটি নিজেদের করে নিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া।

বৃহস্পতিবার সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিন শেষে ৮৯ ওভারে ৩ উইকেটে ৩৩০ রান করেছে অস্ট্রেলিয়া।
এ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ওপেনার ডেভিড ওয়ার্নার ২১ ও উসমান খাজা ৬২ রান করে আউট হন।

মিডল-অর্ডারে স্টিভেন স্মিথ শূন্যতে ফিরলে চতুর্থ উইকেটে জুটি বাঁধেন লাবুশেন ও হেড। ২৮০ বলে অবিচ্ছিন্ন ১৯৯ রান তুলেছেন তারা। দু’জনই সেঞ্চুরি করেছেন।

টেস্ট ক্যারিয়ারের দশম সেঞ্চুরি তুলে ১২০ রানে অপরাজিত আছেন লাবুশেন। ২৩৫ বল খেলে ১১টি চার মেরেছেন তিনি। সিরিজের প্রথম টেস্টের দুই ইনিংসে ২০৪ ও অপরাজিত ১০৪ রান করেছিলেন লাবুশেন। ওই টেস্টের দুর্দান্ত পারফরমেন্সে গতকাল আইসিসি র‌্যাংকিংয়ে ব্যাটারদের তালিকার শীর্ষে উঠেন লাবুশেন।

টেস্ট ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরির ইনিংসে ১২টি চারে ১৩৯ বলে ১১৪ রানে অপরাজিত আছেন হেড। ওয়েস্ট ইন্ডিজের আলজারি জোসেফ-জেসন হোল্ডার ও ডেভন স্মিথ ১টি করে উইকেট নেন।

 


আরো সংবাদ


premium cement
তুরস্কে প্রচণ্ড ভূমিকম্প গুপ্তচরবৃত্তির অভিযোগ, ভারতে ২৩২ চীনা অ্যাপ নিষিদ্ধ ইউক্রেনের প্রেসিডেন্টকে হত্যা না করার প্রতিশ্রুতি দিয়েছিলেন পুতিন! যুদ্ধবিমানও পাচ্ছে ইউক্রেন! পশ্চিমবঙ্গ বিজেপিতে ফের ভাঙন, ষষ্ঠ বিধায়ক যোগ দিলেন তৃণমূলে সংসদ সদস্য মোছলেম উদ্দিনের ইন্তেকাল ঝগড়া থামাতে আসা প্রতিবেশীকে কুপি‌য়ে হত‌্যার চেষ্টা সরকারি মালামাল চুরির মামলায় আ’লীগ নেতা ও ইউপি সদস্য কারাগারে গাজীপুরে ইমামকে দিগম্বর করে মাদককারবারিদের ভিডিও ধারণ, আওয়ামি লীগ নেতা গ্রেফতার নারায়ণগঞ্জে হোটেলে ঢুকে প্রকাশ্যে গুলি, ম্যানেজারসহ ২ জন গুলিবিদ্ধ মানুষের ন্যূনতম চাহিদা পূরণের দায়িত্ব রাষ্ট্রের : প্রধান বিচারপতি

সকল