০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪
ads
`

সিরিজ হার নিয়েই দেশে ফিরছেন রোহিতসহ দু’জন

সিরিজ হার নিয়েই দেশে ফিরছেন রোহিতসহ দু’জন - ছবি : নয়া দিগন্ত

দলের প্রয়োজনে ভাঙা হাতেই ব্যাট চেপে রোহিত শর্মা নেমে এসেছিলেন মাঠে। দলকে পৌঁছে দিয়েছিলেন জয়ের দ্বারপ্রান্তেও। তবে সেই জয় আর পাওয়া হয়নি, শেষ হাসি হাসা হয়নি। ভাঙা হাতে তার ২৮ বলে ৫১ রানের ইনিংসটা বৃথা গেলেও হয়ে থাকলো ভারতের বড় পাওয়া। শেষ বলে ৬ রানের সমীকরণ না মেলাতে পারা ৫ রানে হেরে যায় ভারত দল।

ম্যাচ ও সিরিজ হারার পর ভারত হারিয়ে ফেললো অধিনায়ক রোহিত শর্মাকেও। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে খেলা হচ্ছে না ভারত অধিনায়কের। বিশেষজ্ঞ চিকিৎসকের শরণাপন্ন হতে মুম্বাইয়ে ফিরে যাচ্ছেন রোহিত শর্মা।

সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড়।

বাংলাদেশের ইনিংসের দ্বিতীয় ওভারেই চোট পান রোহিত শর্মা। সিরাজের অফ স্টাম্পের বাইরের ভেতরে ঢোকা বল এনামুল হক বিজয়ের ব্যাটের হাতলে লেগে বল চলে যায় দ্বিতীয় স্লিপে থাকা রোহিতের কাছে। তবে সেটি লুফে নিতে পারেননি ভারতের অধিনায়ক। উল্টো বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পেয়ে মাঠ ছাড়তে হয়েছে রোহিতকে।

চোট পেয়ে ততক্ষণাৎ মাঠ ছাড়েন তিনি। ছাড়তে হয় স্টেডিয়ামও। চোটের অবস্থা জানতে খেলা চলাকালীনই হাসপাতালে পাঠানো হয় রোহিতকে। যেখানে এক্স-রে করানো হয় রোহিতের। চিড় ধরা না পড়লেও দেখা যায় আঙুলের হাড় সরে গিয়েছে। এমন অবস্থাতেও দলের প্রয়োজনে শেষ দিকে এসে ব্যাটিংয়ে নামেন রোহিত। তবে খুব চেষ্টা করেও জয়ের বন্দরে নোঙর করতে পারেননি দলকে।

রোহিত শর্মার সাথে ফিরে যাবেন আরো দুই ভারতীয় ক্রিকেটার। চোটে পড়ে শেষ ওয়ানডে থেকে ছিটকে গেছেন কুলদীপ সেন ও দীপক চাহার। প্রথম ম্যাচে চোট পাওয়ায় দ্বিতীয় ওয়ানডেতে খেলা হয়নি কুলদীপের। আর দ্বিতীয় ওয়ানডে বোলিং করার সময় হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছেন দীপক। যদিও চোট নিয়েই ব্যাটিং করেছেন তিনি। তবে শেষ ম্যাচ থেকে ছিটকে যেতে হয়েছে তাকে।


আরো সংবাদ


premium cement