০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯, ১৫ রজব ১৪৪৪
ads
`

বোলার মিরাজ, এখন ব্যাটসম্যান মিরাজ

বোলার মিরাজ, এখন ব্যাটসম্যান মিরাজ - ছবি : নয়া দিগন্ত

জাতীয় দলে মেহেদী মিরাজ সুযোগ পান ব্যাটিং অলরাউন্ডার হিসেবেই। তবে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে বল হাতে বেশি সাফল্য আসায় মুহূর্তেই পরিচয় বদলে যায় তার, সবার কাছে হয়ে যান পুরোদস্তুর বোলার। বল হাতেই তার প্রতি দলের বেশি চাওয়া দেখে, বোলার চরিত্রেই খেলতে থাকেন জাতীয় দলে।

তবে সময়ের সাথে সাথে নিজেকে খুঁজে পাওয়ার জোর চেষ্টা চালাচ্ছেন। ব্যাটিং সত্ত্বার প্রদর্শনী করছেন। ভারতের বিপক্ষে চলতি সিরিজটাই হয়তো মিরাজের চাওয়া পূরণ করে দিয়েছে। পুরো দুনিয়া এখন জানে, মিরাজ ব্যাটিংয়েও দলটির ভরসা হতে পারে। সংবাদ সম্মেলনেও পাওয়া গেছে তার রেশ, এসে শুনিয়েছেন পুরোদস্তুর ব্যাটার বনে যাওয়ার গল্প।

মিরাজ বলেন, 'আমার যখন ক্রিকেট ক্যারিয়ার শুরু হয়েছে, তখন কিন্তু বোলার হিসেবেই হয়েছে টেস্ট থেকে। ব্যাটিং অনেক পরে করতাম। নিজেকে ওভাবেই মানসিকভাবে তৈরি করেছি যেহেতু বোলিং ভালো হচ্ছে। ব্যাটিংয়েও সুযোগ পাচ্ছিলাম না। এখন তো অনেক পরিপূর্ণ হয়েছি, অনেক দিন আন্তর্জাতিক ক্রিকেট খেলছি।'

মিরাজ আরো বলেন, ‘কিভাবে খেললে ভালো হবে, কোথায় উন্নতি করতে হবে সেসব নিয়েও কাজ করেছি। সবসময় চেষ্টা করি কিভাবে নিজেকে দিন দিন উন্নতি করা যায়। শুরুর দিকে ব্যাটিং খুব খারাপ ছিল। এখন ভালো হয়েছে এটা। কিন্তু ভালোর তো শেষ নেই। উন্নতির তো শেষ নেই। আন্তর্জাতিক ক্রিকেট খেলতে গেলে আপনার ডে বাই ডে সবসময় উন্নতি করতে হবে’। নিজেকে মানসিকভাবে সেরকম তৈরির চেষ্টার কথাও জানা তিনি।


আরো সংবাদ


premium cement