০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯, ৯ রজব ১৪৪৪
ads
`

এমন থ্রিলিং ম্যাচে মজা থাকলেও কঠিন বলছেন পাপন

এমন থ্রিলিং ম্যাচে মজা থাকলেও কঠিন বলছেন পাপন। - ছবি : সংগৃহীত

`সাবধান! যাদের হার্টে সমস্যা আছে, অনুগ্রহপূর্বক খেলা দেখা থেকে বিরত থাকুন।` খেলা শুরুর আগে বিসিবির কাছে এমন একটি সতর্কীকরণ বিজ্ঞপ্তি দাবি করতেই পারেন সমর্থকগোষ্ঠী। তবে স্বয়ং বিসিবিই যখন হতচকিত হয়ে যায়, তখন নিশ্চয়ই বুঝতে বাকি নেই পরিস্থিতি কতটা ভয়ঙ্কর সুন্দর।

কোনো থ্রিলার মুভিকেও হার মানাবে টুইস্টে ভরপুর ম্যাচটা। দমবন্ধ এক ম্যাচ দেখল ক্রিকেট বিশ্ব। ষোলআনা শিহরণ ছড়ানো ম্যাচে কখন কি হচ্ছে যেন বুঝাই যাচ্ছিল না৷ ক্রিকেট যে চির অনিশ্চয়তার খেলা, পরতে পরতে যেন তারই জানান দিচ্ছিল সাকিব-কোহলিরা। তবে দিনশেষে ভয়ঙ্কর সুন্দর এই ম্যাচে শেষ হাসি হেসেছে বাংলাদেশই।

প্রথমে ৬৩ রানেই ৬ উইকেট হারানোর পর যখন বাংলাদেশের তিন অঙ্ক ছোঁয়া নিয়ে শঙ্কা দেখা দিয়েছিল, তখন মিরাজ-মাহমুদ উল্লাহ তা ২৭১ রানে পৌঁছায়। বিপরীতে ভারত শিগগিরই ৪ উইকেট হারানোয় মনে হচ্ছিল, সহজ জয় আসতে শুরু করেছে। সেখান থেকে ঘুরে দাঁড়ানো, এরপর শেষ ওভারে ২০ থেকে দুই চার আর এক ছক্কায় ৫ বলে ১৪ রান তুলে ফেলে ভারত। ফলে শেষ বলে সমীকরণ দাড়ায় ১ বলে ৬ রান। তবে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ।

এমন উত্তেজনাকর ম্যাচ শেষে সাংবাদিকদের উদ্দেশে কথা বলার সময়, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও টাইগারদের এমন শিহরণ ছড়ানো খেলা নিয়ে কথা বলেছেন। এমন জয়ে আনন্দ বেশি লাগে বললেও প্রতি ম্যাচে এমনটা চান না নাজমুল হাসান পাপন।

পাপন বলেন, `থ্রিলিংটা অসাধারণ ছিল। তবে এ ধরনের জয়েই নাকি বেশি মজা! কিন্তু এটি সহ্য করা আসলে খুব কঠিন। প্রতিটা ম্যাচেই যদি এমন করে টেনশনে থাকতে হয়, তবে তা সত্যিই অনেক কঠিন।`

নাজমুল হাসান পাপন এ সময় দাবি করেন, তার বিশ্বাস ছিল আজ বাংলাদেশ জিতবে। তিনি বলেন, `প্রথম ম্যাচটাতে মনে হয়েছিল জয় অসম্ভব। তবে আজকে মনে মনে বিশ্বাস করেই রেখেছিলাম বাংলাদেশ জিতবে। একটি কারণেই মনে হচ্ছিল বাংলাদেশ জিতবে, সে কারণটি হচ্ছে মিরাজ।` এ সময় সাথে থাকা স্ত্রীকে টেনে আনেন পাপন। বলেন, আজো আমার স্ত্রী বলছিল মিরাজ ভালো করবে। তবে আমি বলেছিলাম, রোজ রোজ মিরাজ ভালো করবে নাকি! ও ব্যাটসম্যান নাকি!

এ সময় নাজমুল হাসান পাপন ক্রিকেটারদের প্রশংসায় ভাসান। কথা বলেন লিটন দাসের অধিনায়কত্ব নিয়েও।


আরো সংবাদ


premium cement
পুনরায় বিদ্যুতের দাম বাড়ানোর তীব্র প্রতিবাদ বিএনপির জাপার বিদ্রোহীরা রওশনের নেতৃত্বে ২০১৪ সালের নির্বাচনে যায় : চুন্নু জাতির সঙ্কটময় মুহূর্তে খন্দকার মাহবুব হোসেন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে ব্যাংক থেকে আড়াই কোটি টাকা আত্মসাৎ বিদেশে শ্রমিক নিয়োগের বিধি-বিধান শক্তিশালী করতে হবে : মোরালেস এমপি রহমতুল্লাহ’র পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট মানবতাবিরোধী অপরাধ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক ২ আসামি গ্রেফতার দলের নাম ভাঙিয়ে অপকর্মকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : তথ্যমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচন ঘিরে ’নাটকীয়তা’ বিপিএলে ইতিহাস গড়ে জয় কুমিল্লার খেলার মাঠে দেয়াল দিয়ে প্রবেশাধিকার সংকুচিত করা হচ্ছে

সকল