০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯, ৯ রজব ১৪৪৪
ads
`

সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নামছে বাংলাদেশ

সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নামছে বাংলাদেশ - ছবি : নয়া দিগন্ত

আজ মাঠে নামছে বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ভারতের মুখোমুখি হবে টাইগাররা।

বাংলাদেশ সময় দুপুর ১২টায় দু’দল মুখোমুখি হবে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে লড়াইয়ে নামবে দু’দল।

সিরিজের প্রথম ওয়ানডেতে ১ উইকেটের নাটকীয় জয় পায় বাংলাদেশ। ফলে সিরিজ ১-০তে এগিয়ে আছে টাইগাররা। বাংলাদেশের সামনে রয়েছে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয়ের সম্ভাবনা। আজ জয় পেলেই সিরিজ নিশ্চিত করে ফেলবে লিটন বাহিনী। তবে ভারত যে এই ম্যাচে মরণকামড় দিবে, তা বলার অপেক্ষা রাখে না।

এগিয়ে থেকেও যে বাংলাদেশ প্রফুল্লতা নিয়ে মাঠে নামতে পারবে এমনটি নয়। প্রথমত বড় প্রতিপক্ষ আর দ্বিতীয়ত হলো দলের ব্যাটসম্যানদের পারফরম্যান্স। প্রথম দলের দুই কাণ্ডারি ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ তো ব্যর্থ ছিলেনই, বলা যায় সহজ লক্ষ্যটাও কঠিন করে তুলছিলেন এই দু’জনে।

তাছাড়া ধারাবাহিক ব্যর্থ নাজমুল হোসেন শান্ত। প্রথম ম্যাচে ফিরেছেন গোল্ডেন ডাক মেরে। আরেক টপ অর্ডার ব্যাটসম্যান এনামুল হক বিজয়ও ছিলেন ব্যর্থ। ফলে বাংলাদেশকে প্রতিপক্ষের পাশাপাশি ভাবতে হচ্ছে নিজেকে নিয়েও। আর প্রতিপক্ষ হিসেবে ভারত যে ছেড়ে কথা বলবে না তা নিশ্চিত। সিরিজ হেরে গেলে ভারতে চাঞ্চল্যকর অবস্থার সৃষ্টি হবে।

এদিকে বাংলাদেশের জয়ী একাদশে পরিবর্তনের সম্ভাবনা শূন্য। সম্ভাবনা ছিল সদ্য চোট থেকে সেরে উঠা তাসকিনের অন্তর্ভুক্তির, তবে তা নাকচ করে দিয়েছেন প্রধান কোচ। তাসকিনকে নিয়ে ঝুঁকি নিতে চান না রাসেল ডমিঙ্গো। এদিকে বার বার ব্যর্থ হলেও নাজমুল হোসেন শান্তর উপর ভরসা রাখার কথা জানিয়েছেন কোচ। ফলে ইয়াসির আলী রাব্বিকে আজও বসে থাকতে হতে পারে বেঞ্চেই।

সম্ভাব্য একাদশ : লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মেহেদী মিরাজ, ইবাদত হোসেন, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান।


আরো সংবাদ


premium cement
পুনরায় বিদ্যুতের দাম বাড়ানোর তীব্র প্রতিবাদ বিএনপির জাপার বিদ্রোহীরা রওশনের নেতৃত্বে ২০১৪ সালের নির্বাচনে যায় : চুন্নু জাতির সঙ্কটময় মুহূর্তে খন্দকার মাহবুব হোসেন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে ব্যাংক থেকে আড়াই কোটি টাকা আত্মসাৎ বিদেশে শ্রমিক নিয়োগের বিধি-বিধান শক্তিশালী করতে হবে : মোরালেস এমপি রহমতুল্লাহ’র পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট মানবতাবিরোধী অপরাধ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক ২ আসামি গ্রেফতার দলের নাম ভাঙিয়ে অপকর্মকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : তথ্যমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচন ঘিরে ’নাটকীয়তা’ বিপিএলে ইতিহাস গড়ে জয় কুমিল্লার খেলার মাঠে দেয়াল দিয়ে প্রবেশাধিকার সংকুচিত করা হচ্ছে

সকল