০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪
ads
`

২৫২ রানেই থমকে গেছে বাংলাদেশের ইনিংস, ব্যর্থ জয়-মুমিনুল

২৫২ রানেই থমকে গেছে বাংলাদেশের ইনিংস, ব্যর্থ জয়-মুমিনুল - ছবি : সংগৃহীত

উইকেটে ঘাসের উঁকি দেয়া দেখে টস জিতে বোলিং নিতে ভুল করেনি ভারত এ দল। ঘাসের সুবিধা পুঙ্খানুপুঙ্খভাবেই নিয়েছে মুকেশ কুমাররা। মুকেশের ৬ উইকেটে প্রথম ইনিংসে ২৫২ রানেই অলআউট হয়েছে টাইগাররা। সর্বোচ্চ ৮০ রান এসেছে শাহাদাত হোসেন দীপুর ব্যাটে, জাকের আলি করেন ৬২ রান।

মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় আন অফিসিয়াল চারদিনের ম্যাচে টস হেরে আগে ব্যাটিং করতে নেমে শুরুতেই সাদমান ইসলামকে হারায় বাংলাদেশ ‘এ’ দল। বাঁহাতি এই ওপেনার এদিন আউট হয়েছেন মাত্র ৪ রানে। আজো দাঁড়াতে পারেননি মাহমুদুল হাসান জয়ও, ফিরেন ১২ রানে।

সেখান থেকে মুমিনুল হককে নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন জাকির হাসান, তবে ১৫ রান করে ফিরেন মুমিনুলও। মুমিনুল ফেরার পর ৬ রানের মাঝেই আরো ২ উইকেট হারায় বাংলাদেশ, ৪ রান করে মিথুন ও ৪২ রান করে ফেরেন জাকির হাসানও। দলের সংগ্রহ তখন ৮৪/৫; যার ৩টি উইকেটই নিয়েছেন মুকেশ কুমার।

তবে বিধ্বস্ত হওয়া থেকে দলকে রক্ষা করেন জাকের আলি অনিক ও শাহাদাত হোসেন দীপু। তাদের ১৩৯ রানের জুটি ভাঙে শাহাদাত ৮০ রান করে ফিরলে। তবে এরপরই ফের ধস নামে, শেষ ২৯ রানেই হারায় বাকি ৫ উইকেট। জাকের আলি ৬২ ও আশিকুর রহমান করেন ২১ রান। ৪ রান আসে সুমন খান, মুশফিক ফিরেন ০ রানে।

এক মুকেশ কুমারেই ধসে গেছে বাংলাদেশ। ৪০ রানেই নিয়েছেন ৬ উইকেট। উমেশ যাদব ও জায়ান্ত যাদব শিকার করেন দুটো করে উইকেট। ২৫২ রানেই থামে বাংলাদেশের ইনিংস। জবাবে ব্যাটিংয়ে নেমে বিনা উইকেটে ১১ রানে থেমে আছে ভারতের ইনিংস। জয়সোয়াল ৮ ও অভিমান্যু অপরাজিত আছেন ৩ রানে।

 


আরো সংবাদ


premium cement