০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪
ads
`

ভারতের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতেও অনিশ্চিত তাসকিন


মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৭ ডিসেম্বর ভারতের বিপক্ষে আসন্ন দ্বিতীয় ওয়ানডেতে ফিটনেস সংক্রান্ত উদ্বেগের কারণে ডানহাতি পেসার তাসকিন আহমেদের অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে।

বাংলাদেশের কোচ রাসেল ডমিং উল্লেখ করেছেন যে তারা তাসকিনের স্বাস্থ্য নিয়ে কোনো ঝুঁকি নিতে রাজি নন। কারণ তিনি এখনো প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার জন্য ‘শতভাগ প্রস্তুত’ নন।

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের পর পিঠে চোট পাওয়া তাসকিন আহমেদের পুনর্বাসন কার্যক্রম চলছে।

মঙ্গলবার ডোমিং পেসারের বর্তমান পরিস্থিতির ওপর কিছু আলোকপাত করে বলেছেন যে তিনি একটি ব্যথানাশক ইনজেকশন নিয়ে পাঁচ ওভার বল করেছিলেন। কিন্তু এখনো প্রতিযোগিতামূলক ক্রিকেটের জন্য যথেষ্ট ফিট নন তিনি।

ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের মতো আসন্ন ম্যাচের বিষয়ে ডোমিং জোর দিয়েছিলেন যে তারা এই মুহূর্তে তাসকিনের স্বাস্থ্যের ঝুঁকি নিতে পারে না।

এবাদত হোসেন সিরিজের ওপেনারে তাসকিনের স্থলাভিষিক্ত হন এবং শেষ উইকেটে মোস্তাফিজুর রহমানের সাথে ৫১ রানের জুটি গড়ে মেহেদি হাসান মিরাজের অসাধারণ ব্যাটিং পারফরম্যান্সের জন্য বাংলাদেশ জয়লাভ করে।

এবাদত বল হাতেও দুর্দান্ত ছিল, মাত্র ৪৭ রানের বিপরীতে চার উইকেট নেন তিনি। ওডিআই ম্যাচে এটি তার সেরা পারফরম্যান্স। এ নিয়ে দুটি ওয়ানডে ম্যাচ খেলেন তিনি।

সাকিব আল হাসান প্রথম ম্যাচে বোলারদের মধ্যে অসাধারণ পারফম করেছিলেন। ভারতের বিপক্ষে প্রথম পাঁচ উইকেট নিয়েছিলেন তিনি। এবাদতের পেস বোলিংসহ তার দুর্দান্ত বোলিংয়ে ভারত ১৮৬ রানে অলআউট হয়। বাংলাদেশ তাদের বিপক্ষে মাত্র এক উইকেটে জয়ী হয়।

১০ ডিসেম্বর চট্টগ্রামে অনুষ্ঠিত হতে যাওয়া ভারতের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ সিরিজ জয়ের চেষ্টা করবে। তাদের হাতে মাত্র একটি ম্যাচ রয়েছে।


আরো সংবাদ


premium cement