১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশের কাছে হারের পর শাস্তির কবলে ভারত

বাংলাদেশের কাছে হারের পর শাস্তির কবলে ভারত ক্রিকেট দল। - ছবি : বাসস

মেহেদী হাসান মিরাজের অবিশ্বাস্য ব্যাটিং দৃঢ়তায় তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে রোববার বাংলাদেশের কাছে ১ উইকেটে হারে ভারত।

ওই হারের ক্ষত থাকা অবস্থায় ধীরগতির বোলিংয়ের কারণে শাস্তির মুখে পড়েছে টিম ইন্ডিয়া। ম্যাচ ফি’র ৮০ শতাংশ জরিমানা করা হয়েছে তাদের।

আইসিসি এলিট প্যানেলের ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে এ শাস্তির ঘোষণা দেন। নির্ধারিত সময়ে চার ওভার কম বোলিং করেছে ভারত।

আইসিসির কোড অব কন্ডাক্টে ও প্লেয়ার সাপোর্ট পার্সোনেলের আর্টিকেল ২.২২ অনুসারে, এটি ওভার-রেটের অপরাধের সাথে সম্পর্কিত। ওভারপ্রতি ২০ শতাংশ করে মোট ৪ ওভারের জন্য ৮০ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয়।

ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা অপরাধ স্বীকার করায় ও শান্তি মেনে নেয়া পরবর্তী কোনো শুনানির প্রয়োজন হয়নি।

ম্যাচে প্রথমে ব্যাট করে ১৮৬ রানে গুটিয়ে যায় ভারত। ১৮৭ রান তাড়া করতে নেমে এক পর্যায়ে ১৩৬ রানেই ৯ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। শেষ উইকেটে মুস্তাফিজুর রহমানকে নিয়ে ৪১ বলে ৫১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে বাংলাদেশকে অবিস্মরনীয় জয় এনে দেন মেহেদি হাসান মিরাজ। ৩৯ বলে ৩৮ রান করেন মিরাজ। ম্যাচ সেরা হন মিরাজ।

আগামী ৭ ডিসেম্বর সিরিজের দ্বিতীয় ম্যাচে আবারও ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার

সকল