০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৮, ১৪ রজব ১৪৪৪
ads
`

বাংলাদেশের কাছে হারের পর শাস্তির কবলে ভারত

বাংলাদেশের কাছে হারের পর শাস্তির কবলে ভারত ক্রিকেট দল। - ছবি : বাসস

মেহেদী হাসান মিরাজের অবিশ্বাস্য ব্যাটিং দৃঢ়তায় তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে রোববার বাংলাদেশের কাছে ১ উইকেটে হারে ভারত।

ওই হারের ক্ষত থাকা অবস্থায় ধীরগতির বোলিংয়ের কারণে শাস্তির মুখে পড়েছে টিম ইন্ডিয়া। ম্যাচ ফি’র ৮০ শতাংশ জরিমানা করা হয়েছে তাদের।

আইসিসি এলিট প্যানেলের ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে এ শাস্তির ঘোষণা দেন। নির্ধারিত সময়ে চার ওভার কম বোলিং করেছে ভারত।

আইসিসির কোড অব কন্ডাক্টে ও প্লেয়ার সাপোর্ট পার্সোনেলের আর্টিকেল ২.২২ অনুসারে, এটি ওভার-রেটের অপরাধের সাথে সম্পর্কিত। ওভারপ্রতি ২০ শতাংশ করে মোট ৪ ওভারের জন্য ৮০ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয়।

ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা অপরাধ স্বীকার করায় ও শান্তি মেনে নেয়া পরবর্তী কোনো শুনানির প্রয়োজন হয়নি।

ম্যাচে প্রথমে ব্যাট করে ১৮৬ রানে গুটিয়ে যায় ভারত। ১৮৭ রান তাড়া করতে নেমে এক পর্যায়ে ১৩৬ রানেই ৯ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। শেষ উইকেটে মুস্তাফিজুর রহমানকে নিয়ে ৪১ বলে ৫১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে বাংলাদেশকে অবিস্মরনীয় জয় এনে দেন মেহেদি হাসান মিরাজ। ৩৯ বলে ৩৮ রান করেন মিরাজ। ম্যাচ সেরা হন মিরাজ।

আগামী ৭ ডিসেম্বর সিরিজের দ্বিতীয় ম্যাচে আবারও ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement
তুরস্কে প্রচণ্ড ভূমিকম্প গুপ্তচরবৃত্তির অভিযোগ, ভারতে ২৩২ চীনা অ্যাপ নিষিদ্ধ ইউক্রেনের প্রেসিডেন্টকে হত্যা না করার প্রতিশ্রুতি দিয়েছিলেন পুতিন! যুদ্ধবিমানও পাচ্ছে ইউক্রেন! পশ্চিমবঙ্গ বিজেপিতে ফের ভাঙন, ষষ্ঠ বিধায়ক যোগ দিলেন তৃণমূলে সংসদ সদস্য মোছলেম উদ্দিনের ইন্তেকাল ঝগড়া থামাতে আসা প্রতিবেশীকে কুপি‌য়ে হত‌্যার চেষ্টা সরকারি মালামাল চুরির মামলায় আ’লীগ নেতা ও ইউপি সদস্য কারাগারে গাজীপুরে ইমামকে দিগম্বর করে মাদককারবারিদের ভিডিও ধারণ, আওয়ামি লীগ নেতা গ্রেফতার নারায়ণগঞ্জে হোটেলে ঢুকে প্রকাশ্যে গুলি, ম্যানেজারসহ ২ জন গুলিবিদ্ধ মানুষের ন্যূনতম চাহিদা পূরণের দায়িত্ব রাষ্ট্রের : প্রধান বিচারপতি

সকল