২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ম্যাচ জিততে পাকিস্তানের দরকার ২৬৩ রান, ইংল্যান্ডের ৮ উইকেট

পাকিস্তান-ইংল্যান্ড ম্যাচের একটি দৃশ্য। - ছবি : সংগৃহীত

রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম টেস্ট জিততে ম্যাচের পঞ্চম ও শেষ দিন পাকিস্তানের দরকার ২৬৩ রান। ইংল্যান্ডের প্রয়োজন ৮ উইকেট।

রোববার ৭ উইকেটে ২৬৪ রানে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড। এতে ম্যাচ জয়ের জন্য ৩৪৩ রানের টার্গেট পায় পাকিস্তান। জবাবে চতুর্থ দিন শেষে ২ উইকেটে ৮০ রান করেছে পাকিস্তান।

প্রথম ইনিংসে তৃতীয় দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ছিল ৭ উইকেটে ৪৯৯ রান। ৩ উইকেট হাতে নিয়ে ১৫৮ রানে পিছিয়ে ছিল পাকিস্তানিরা।

চতুর্থ দিনে রোববার বাকি ৩ উইকেটে ৮০ রান যোগ করে, সব উইকেট হারিয়ে ৫৭৯ রান করে স্বাগতিক পাকিস্তান।

পাকিস্তানের আব্দুল্লাহ শফিক ১১৪, ইমাম উল হক ১২১ ও অধিনায়ক বাবর আজম ১৩৬ রান করেন। এছাড়া আঘা সালমান ৫৩ রানের ইনিংস খেলেন। অভিষেক ম্যাচ খেলতে নেমে ইংল্যান্ডের স্পিনার উইল জ্যাকস ১৬১ রানে ৬ উইকেট নেন। প্রথম ইনিংস থেকে পাওয়া ৭৮ রানের লিড পায় সফরকারী ইংলিশরা।

এরপর ৭ উইকেটে ২৬৪ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড। ইনিংসে হ্যারি ব্রুক ৮৭, জোর রুট ৭৩ ও জ্যাক ক্রলি ৫০ রান করেন। পাকিস্তানের নাসিম শাহ-মোহাম্মদ আলি ও জাহিদ মাহমুদ ২টি করে উইকেট নেন।

৩৪৩ রানের টার্গেটে খেলতে নেমে দ্রুতই ২ উইকেট হারায় পাকিস্তান। শফিক ৬ ও বাবর ৪ রান করে আউট হন। ইমাম ৪৩ ও সাউদ সাকিল ২৪ রানে অপরাজিত আছেন।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement