৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯, ৭ রজব ১৪৪৪
ads
`

এশিয়ান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে ৬০ রানে হারালো আফগানিস্তান

এশিয়ান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে ৬০ রানে হারালো আফগানিস্তান - ছবি : সংগৃহীত

হাসারাঙ্গার ব্যাটও হাসাতে পারলো না শ্রীলঙ্কাকে। বৃথা গেল তার ঝড়ো ৬৬ রানের ইনিংস। শুরুতে পাথুম নিশানকা ও শেষে হাসারাঙ্গা ছাড়া লঙ্কানদের হয়ে এই দিন দাঁড়াতে পারেননি কেউ। বলা যায় দাঁড়াতে দেননি ফজলে হক ফারুকী। তার দাপটে ২৩৪ রানেই থেমে গেছে লঙ্কানদের ইনিংস। ৬০ রানের বড় জয় পেয়েছে আফগানিস্তান।

সময়ের সাথে সাথে ব্যাটসম্যানদের ভয়ের কারণ হয়ে দাঁড়াচ্ছেন আফগান পেসার ফজলে হক ফারুকী। চার উইকেট শিকার করে ধসিয়ে দিয়েছেন শ্রীলঙ্কার ব্যাটিং লাইনআপ। যোগ্য সঙ্গ পেয়েছেন গুলবাদিন নাইব থেকে। গুলবাদিন শিকার করেছেন ৩ উইকেট। ফলে ২৯৫ রানের লক্ষ্য তাড়ায় নিজেদের মাটিতেই শ্রীলঙ্কা ২৩৪ রানেই গুটিয়ে যায়।

এর আগে সিরিজের প্রথম ওয়ানডেতে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আফগান অধিনায়ক হাশমাতুল্লাহ শাহিদী। ১৪.৪ ওভারের উদ্বোধনী জুটিতেই আসে ৮৪ রান। ৫৫ বলে ৫৩ রান করে হাসারাঙ্গার শিকার হয়ে রাহমানুল্লাহ গুরবাজ ফিরে যান। গুরবাজ ফিরে গেলেও আরেক পাশ আগলে রেখে খেলতে থাকে ইবরাহীম জাদরান।

দ্বিতীয় উইকেট জুটিতে রহমত শাহকে সাথে নিয়ে ১১৮ রানের জুটি গড়ে তুলেন ইবরাহীম। ৫২ রান করে ফিরেন রহমত শাহ। অতঃপর নাজিবুল্লাহ জাদরানের সাথে গড়ে তুলা ৩০ রানের জুটি ভেঙে ১০৬ রান করে ফিরেন ইবরাহীম জাদরান। অতঃপর নাজিবুল্লাহর ৪২ ও গুলবাদিন নাইবের ২২ রানে নির্ধারিত ওভার শেষে ২৯৪ রানের সংগ্রহ পায় আফগানিস্তান।

জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার। ব্যক্তিগত ১ রানে ফিরেন কুশল মেন্ডিস। ওয়ান ডাউনে নামা চান্দিমালও ফিরেন দ্রুত, ১৪ রান করে ফজলে হক ফারুকীর শিকার হন তিনি। পাথুম নিশানাকা একপ্রান্ত আগলে রেখে খেলতে থাকলেও অপরপ্রান্তে চলতে থাকে আসা যাওয়ার মিছিল।

ধনঞ্জয়া ডি সিলভা ১৬, চারিথ আসালাঙ্কা ১০ ও ১৬ রান করে ফিরেন অধিনায়ক দাসুন শানাকা। ষষ্ঠ উইকেট জুটিতে ৩০ রান তুলে পাথুম নিশানাকাও ফিরেন ফারুকীর দ্বিতীয় শিকার হয়ে। ফারুকীর তৃতীয় শিকার ধনঞ্জয়া লক্ষ্মণ। থিকসানা ও রাজিথাও ফিরেন দ্রুত। তবে ব্যাট হাতে একাই লড়াই চালিয়ে যেতে থাকেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। তবে শেষ ব্যাটার হিসেবে ৩৮তম ওভারে তিমি আউট হলে, ১২ ওভার হাতে রেখেই শেষ হয় শ্রীলঙ্কার ইনিংস।


আরো সংবাদ


premium cement
'সাংস্কৃতিক বৈচিত্রতা জানতে নৃবৈজ্ঞানিক মাঠকর্ম' ডাণ্ডাবেড়ি পরিয়ে জানাজায় হাজির করা কেন অবৈধ নয় : হাইকোর্ট দ্বিতীয় দিনের কর্মসূচিতে অংশ নিতে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা টসে হেরে ব্যাটিংয়ে ঢাকা ডমিনেটর্স আত্মরক্ষার্থে দোকানে ঢুকলে সেখানে ব্যবসায়ীকে গুলি করে হত্যা ইউক্রেনে সামরিক সহায়তা জোরদার করতে দক্ষিণ কোরিয়ার প্রতি আহ্বান ন্যাটোর প্রথমবারের মতো সৌদি আরবে উচ্চগতির ট্রেন চালালেন নারী প্রতিবন্ধীদের মাঝে জাস্টিস ওয়াচ ফাউন্ডেশনের শীতবস্ত্র বিতরণ মাদরাসাছাত্রী মরিয়ম বাঁচতে চায়  বাংলাদেশ অবিশ্বাস্য অগ্রগতি অর্জন করেছে : প্রধানমন্ত্রী নারীদের জেলে ট্রান্সজেন্ডার নয় : স্কটল্যান্ড

সকল