৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯, ৭ রজব ১৪৪৪
ads
`

নিউজিল্যান্ডের কাছে ৭ উইকেটের হার ভারতের

নিউজিল্যান্ডের কাছে ৭ উইকেটের হার ভারতের - ছবি : সংগৃহীত

এক দিনের সিরিজের প্রথম ম্যাচে কেন উইলিয়ামসনদের বিরুদ্ধে ৭ উইকেটে হারলেন শিখর ধাওয়ানরা। প্রথমে ব্যাট করে ৩০৬ রান তোলে ভারত। অর্ধশত রান করেছিলেন ধাওয়ান, শুভমন গিল এবং শ্রেয়স আয়ার। কিন্তু তার পরেও ম্যাচ জিততে পারল না ভারত।

বোলাররা উইকেটই তুলতে পারলেন না। অকল্যান্ডে ১৭ বল বাকি থাকতে ৭ উইকেট হাতে নিয়ে জয়ের রান তুলে নেয় নিউজিল্যান্ড। সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলেন কিউইরা। টম লাথাম শতরান করলেন।

শুক্রবার শুরু থেকে যদিও ম্যাচের রাশ নিজেদের হাতে নিয়ে নিয়েছিলেন ভারতের দুই ওপেনার। টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠালেও ধাওয়ানরা শুরু থেকেই রান করছিলেন। আগামী বছর বিশ্বকাপে ধাওয়ান এবং শুভমনকে দেখা যাবে কিনা তা নিশ্চিত না হলেও টিম সাউদি, লকি ফার্গুসনদের সামলে নিজেদের দাবি জানিয়ে রাখলেন ধাওয়ান এবং শুভমন। ৭৭ বলে ৭২ রান করলেন ধাওয়ান। শুভমন ৫০ রান করলেন ৬৫ বলে। দু’জনে মিলে ১২৪ রানের জুটি গড়েন। তিন নম্বরে নেমে রান করলেন শ্রেয়সও।

ভারতীয় দলের হারের জন্য অবশ্য দায়ী বোলিং। উমরান মালিক জীবনের প্রথম এক দিনের ম্যাচ খেলতে নেমে দু’টি উইকেট নেন। একটি উইকেট পান শার্দূল ঠাকুর। কিন্তু বাকিরা কেউ উইকেট পেলেন না। উইলিয়ামসন এবং টম লাথাম ২২১ রানের জুটি গড়েন। লাথাম অপরাজিত ১৪৫ রানে। উইলিয়ামসন শতরান পেলেন না মাত্র ৬ রানের জন্য। ৯৪ রানে অপরাজিত রইলেন তিনি।

ধাওয়ান এ দিন পাঁচ বোলার নিয়ে নেমেছিলেন। উমরান, আরশদীপ সিংহ দলের দুই পেসার। সাথে অলরাউন্ডার শার্দূল। স্পিনার হিসাবে ছিলেন যুজবেন্দ্র চহাল এবং ওয়াশিংটন সুন্দর। কিন্তু তারা ব্যর্থ হলে আর কেউ ছিলেন না। কোনো ষষ্ঠ বোলার ছিল না দলে। সেই অভাবই স্পষ্ট হলো উইলিয়ামসনরা ম্যাচের রাশ নিজেদের হাতে নেয়ার পর। দুই কিউই ওপেনার ফিন অ্যালেন (২২) এবং ডেভন কনওয়ে (২৪) অল্প রান করে আউট হয়ে যান। ড্যারিল মিচেল করেন ১১ রান। ৮৮ রানে তিন উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়া নিউজিল্যান্ডকে ভাঙতে ব্যর্থ ভারত। উইলিয়ামসন এবং লাথাম সহজেই ম্যাচ বের করে নিয়ে চলে গেলেন। প্রথম ম্যাচ হেরে ১-০ ব্যবধানে পিছিয়ে পড়ল ভারত।
সূত্র : আনন্দবাজার


আরো সংবাদ


premium cement
কোনো প্রলোভনে পড়েন নির্বাচনে যাননি সাত্তার : ছেলে তুষার নাজিরপুরে নৌকাডুবিতে ইট ব্যাবসায়ীর মৃত্যু, গুরুতর আহত ১ 'সাংস্কৃতিক বৈচিত্রতা জানতে নৃবৈজ্ঞানিক মাঠকর্ম' ডাণ্ডাবেড়ি পরিয়ে জানাজায় হাজির করা কেন অবৈধ নয় : হাইকোর্ট দ্বিতীয় দিনের কর্মসূচিতে অংশ নিতে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা টসে হেরে ব্যাটিংয়ে ঢাকা ডমিনেটর্স আত্মরক্ষার্থে দোকানে ঢুকলে সেখানে ব্যবসায়ীকে গুলি করে হত্যা ইউক্রেনে সামরিক সহায়তা জোরদার করতে দক্ষিণ কোরিয়ার প্রতি আহ্বান ন্যাটোর প্রথমবারের মতো সৌদি আরবে উচ্চগতির ট্রেন চালালেন নারী প্রতিবন্ধীদের মাঝে জাস্টিস ওয়াচ ফাউন্ডেশনের শীতবস্ত্র বিতরণ মাদরাসাছাত্রী মরিয়ম বাঁচতে চায় 

সকল