১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

সোহানে সম্মান বাঁচলো বাংলাদেশের

সোহানে সম্মান বাঁচলো বাংলাদেশের - ছবি : সংগৃহীত

নিউজিল্যান্ডকে ১৩৮ রানের লক্ষ্য দিল বাংলাদেশ। ভালো শুরু করেও সময়ের সাথে সাথে খেই হারিয়েছে টাইগাররা। স্পিনে পারদর্শী বাংলাদেশ আরো একবার স্পিনেই ঘায়েল। অভিজ্ঞ ইশ সোধির সাথে গ্লেন ফিলিপস আর ব্রেসওয়েলের স্পিনেই নাজেহাল টাইগারদের ব্যাটিং লাইনআপ। প্রথম পাঁচ উইকেটের চারটিই যায় স্পিনারদের দখলে।

এর আগে হ্যাগলি ওভালে ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। একাদশ থেকে বাদ পড়েছেন মুস্তাফিজ ও সাব্বির। সাকিবের কাছে জায়গা হারান নাসুমও। আজও ব্যর্থ ওপেনাররা। মাত্র ১২ রানে ভাঙে উদ্বোধনী জুটি। এডাম মিলনেকে ক্যাচ অনুশীলন করিয়ে ব্যক্তিগত ৫ রানে ফিরে যান মেহেদী মিরাজ।

একাদশে সুযোগ পেয়ে নাজমুল হাসান শান্ত শুরু থেকেই সাবলীল খেলার চেষ্টা করেছেন। তার দৃঢ়তায় পাওয়ার প্লেতে বাংলাদেশ ৪১ রানের সংগ্রহ পায়। আত্মবিশ্বাসী শুরু করে আজও ব্যর্থ লিটন; ব্রেসওয়েলকে ফিরতি ক্যাচ দিয়ে ১৫ রানে ফিরেছেন এই ব্যাটার। জায়গা ধরে রেখেছেন আফিফ। সাকিব ফিরলেও চার নাম্বারেই নেমেছেন তিনি। সাকিব নামেন ছয় নাম্বারে।

এদিকে দলকে অর্ধশতক রানে পৌঁছে দিয়ে, ইশ সোদির বলে ক্যাচ দিয়ে শান্ত ফিরে যান ২৯ বলে ৩৩ রানে। আজও ব্যর্থ মোসাদ্দেক। ইশ সোধির আগের বলে আফিফের ক্যাচ হাত ফসকালেও, পরের বলেই ব্যক্তিগত ২ রানে উইলিয়ামসনের হাতে ধরা পড়েন মোসাদ্দেক। ইয়াসিরও ঘায়েল হয়েছেন স্পিনে, ফিরেছেন ৯ বলে ৭ রানে। সমান ২টি করে উইকেট শিকার করেছেন ব্রেসওয়েল ও সোধি।

এবার বোল্টে বোল্ড আফিফ। ২৩ বলে ২১ রান করে ফিরেন এই অলরাউন্ডার। ১৮তম ওভারের শেষ বলে সাউদির শিকার হয়ে সাকিব ফিরেন ১৬ বলে ১৬ রানে। ১৯তম ওভারে সোধিকে দুই ছক্কা হাঁকিয়ে বলের সাথে রানের ব্যবধান বাড়ান সোহান। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ পায় ১৩৭ রানের। ১২ বলে ২৫ রানে অপরাজিত থাকেন সোহান।


আরো সংবাদ



premium cement