৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ন ১৪২৯, ৫ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

মাঝের ওভারে উইকেট পতনে ম্যাচ হার : সোহান

নুরুল হাসান সোহান - ছবি : বাসস

পাকিস্তানের কাছে ২১ রানের হার দিয়ে আজ শুক্রবার ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছে বাংলাদেশ। বাংলাদেশের হারের কারণ হিসেবে, ইনিংসের মাঝের ওভারে উইকেট পতনকে দায়ী করলেন ভারপ্রাপ্ত অধিনায়ক নুরুল হাসান সোহান।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এমন কথা জানান সোহান।

টস জিতে ক্রাইস্টচার্চে প্রথমে বোলিং করতে নামে বাংলাদেশ। আহামরি কিছু করতে না পারলেও পাকিস্তানকে অন্তত বড় সংগ্রহ করতে দেয়নি টাইগার বোলাররা। মোহাম্মদ রিজওয়ানের ব্যাটিং নৈপুণ্যে ৫ উইকেটে ১৬৭ রান তুলে পাকিস্তান। ৫০ বলে অনবদ্য ৭৮ রান করেন ম্যাচ সেরা রিজওয়ান।

জবাবে ১২ ওভার শেষে ২ উইকেটে ৮৪ রান তুলে ভালোভাবে লড়াইয়ে ছিল বাংলাদেশ। কিন্তু এরপরই পথ হারায় টাইগার ব্যাটাররা। ১৩ থেকে ১৫ ওভার পর্যন্ত ১৭ রানের মধ্যে ৪ উইকেট হারায় বাংলাদেশ। এ সময় চার মিডল-অর্ডার ব্যাটার লিটন দাস, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন ও সোহান ফিরেন। ফলে ১০১ রানে ষষ্ঠ উইকেট হারিয়ে লড়াই থেকে ছিটকে পড়ে বাংলাদেশ।

শেষ পর্যন্ত ৮ উইকেটে ১৪৬ রান পর্যন্ত যেতে পারে, শেষ দিকে ইয়াসির আলির ২১ বলে ঝড়ো ৪২ রানের কল্যানে। তবে ইয়াসিরের ইনিংসে কোনো সময়ই জয়ের সম্ভাবনাও উঁকি মারেনি বাংলাদেশ শিবিরে। কারণ ১৩ থেকে ১৫ ওভারের মাঝেই ম্যাচ হার নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের। এমনটা স্বীকার করেছেন সোহানও।

ম্যাচ শেষে সোহান বলেন, ‘আমরা হতাশ। উইকেট ভালো ছিল। আমাদের বোলাররাও ভালো বল করেছে। আমাদের কিছু-কিছু জায়গায় উন্নতি করতে হবে। সেদিকেই আমরা তাকিয়ে আছি। ব্যাটিংয়ে ইনিংসের মাঝে দ্রুত কয়েকটি উইকেট হারিয়েছি আমরা। সেখানেই আমরা ম্যাচ হেরে গেছি।’

ইয়াসিরের পর বাংলাদেশের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান লিটনের। ২৬ বলে ৩৫ রান করেন তিনি। তাই লিটন-ইয়াসিরের ব্যাটিংয়ের প্রশংসা করেন সোহান।

তিনি বলেন, ‘লিটন ও ইয়াসির ভালো ব্যাটিং করেছে। আমি আগে যেটা বললাম, আমাদের কিছু জায়গায় এখনো উন্নতি করতে হবে।’

বোলিংয়ে তাসকিন, নাসুম ও মিরাজ ভালো করলেও নিষ্প্রভ ছিলেন মোস্তাফিজ-হাসান। তাসকিন ৪ ওভারে ২৫ রানে ২ উইকেট ও নাসুম ৪ ওভারে ২২ রানে ১ উইকেট নেন। আর ২ ওভারে ১২ রানে ১টি শিকার ছিল মিরাজের।

তবে ৪ ওভার করে বোলিংয়ে সফল ছিলেন না মোস্তাফিজ-হাসান। ফিজ ৪৮ রান দিয়েও উইকেটশূন্য থাকেন। ৪২ রান খরচ করে হাসান নেন ১ উইকেট। ২ ওভারে ১৭ রান নেন স্পিনার মোসাদ্দেক।

তাসকিনের বোলিংয়ের প্রশংসা করে সোহান বলেন, ‘তাসকিন ভালো বল করেছে এবং দু’টি উইকেটও পেয়েছে। যখন আমাদের উইকেট দরকার ছিল তখনই সে উইকেট নিয়েছে।’

আগামী ৯ অক্টোবর টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement
পুঠিয়ার বিএনপি নেতা বাবুল মিয়া গ্রেফতার চীনের গুয়াংজুতে বিক্ষোভকারীদের সাথে পুলিশের সংঘর্ষ আওয়ামী লীগের জন্ম বাঙালীর অধিকার প্রতিষ্ঠার জন্য : আমু ‘কাশ্মির ফাইলস’ নিয়ে ভারত-ইসরাইল কূটনৈতিক টানাপোড়ন রাজশাহীতে বৃদ্ধ দম্পতির লাশ উদ্ধার পশ্চিমতীরে সীমালঙ্ঘন করছে ইসরাইল বগুড়ায় মদ্যপ অবস্থায় বঙ্গবন্ধু সৈনিক লীগের জেলা সভাপতি গ্রেফতার তাড়াশে ককটেল বিস্ফোরণ মামলায় বিএনপির ৫ নেতাকর্মী আটক বাগেরহাটে ধর্ষণ মামলার সাক্ষীকে কুপিয়ে হত্যা রাশিয়ার ওপর হামলা চালাতে ইউক্রেনের প্রতি ন্যাটোভুক্ত দেশের আহ্বান ‘বাংলাদেশ সব সময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায়’

সকল