০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ন ১৪২৯, ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি থাকছেন না গাঙ্গুলি!

গাঙ্গুলি - ছবি : সংগৃহীত

সৌরভ গাঙ্গুলি কি দ্বিতীয়বারের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড তথা বিসিসিআইয়ের সভাপতি পদের জন্য লড়বেন না? ভারতের মিডিয়ায় প্রকাশিত খবরে বলা হয়েছে, বিসিসিআইয়ের শীর্ষ কর্মকর্তাদের বৈঠকেই নাকি এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিসিসিআইয়ের নতুন সভাপতি পদের জন্য উঠে আসছে ভারতের সাবেক ক্রিকেটার রজার বিনির নাম।

রিপোর্টে বলা হয়েছে, বৃহস্পতিবার একটি বৈঠকে বসেছিলেন বিসিসিআইয়ের শীর্ষ পদাধিকারীরা। সেখানে সৌরভ গাঙ্গুলি ছাড়াও ছিলেন বিসিসিআই সচিব জয় শাহ, সহ-সভাপতি রাজীব শুক্ল, কোষাধ্যক্ষ অরুণ ধূমল ও বোর্ডের প্রাক্তন সভাপতি এন শ্রীনিবাসন। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে দ্বিতীয় বারের জন্য সৌরভ নির্বাচনে লড়বেন না। তাৎপর্যপূর্ণ, সচিব জয়ও নাকি এবার সভাপতি হওয়ার লড়াইয়ে থাকবেন না। তিনি পুনরায় বোর্ড সচিব পদে লড়বেন।

১৮ অক্টোবর বোর্ডের নির্বাচন। তার আগে ১২ অক্টোবরের মধ্যে মনোনয়ন জমা দিতে হবে। রিপোর্টে বলা হয়েছে, কর্নাটক রাজ্য ক্রীড়া সংস্থা তাদের প্রতিনিধি হিসাবে বিশ্বকাপজয়ী ক্রিকেটার বিনির নাম পাঠাবে। নতুন সভাপতি হওয়ার লড়াইয়ে তিনিই এগিয়ে, এমনটাই শোনা যাচ্ছে।

আরো কয়েকটি উল্লেখযোগ্য নাম শোনা যাচ্ছে সেগুলো হলো, হরিয়ানা রাজ্য ক্রীড়া সংস্থা থেকে অনিরুদ্ধ চৌধুরি, রাজস্থান রাজ্য ক্রীড়া সংস্থা থেকে বৈভব গহলৌত ও হায়দরাবাদ রাজ্য ক্রীড়া সংস্থা থেকে মোহম্মদ আজহারউদ্দিন। এর মধ্যে অনিরুদ্ধ বোর্ডের সাবেক কোষাধ্যক্ষ ছিলেন। বৈভব রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌতের ছেলে। তবে বাংলার ক্রীড়া সংস্থা থেকে নাম নেই অভিষেক ডালমিয়ার। বোর্ডের বার্ষিক সাধারণ সভায় পশ্চিমবঙ্গের প্রতিনিধিত্ব করবেন সৌরভ গাঙ্গুলি।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

 


আরো সংবাদ


premium cement