০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৮, ১৬ রজব ১৪৪৪
ads
`

রিজওয়ানের বড় সংগ্রহে ১৬৭ রানে থেমে গেল পাকিস্তান

রিজওয়ানের বড় সংগ্রহে ১৬৭ রানে থেমে গেল পাকিস্তান - ছবি : সংগৃহীত

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিং করে ৫ উইকেট হারিয়ে ১৬৭ রানের বড় সংগ্রহ পেয়েছে পাকিস্তান। দলের হয়ে রিজওয়ান করেছেন ৭৮ রান। তার এ তাণ্ডবে পাকিস্তান অনেকটাই রইল এগিয়ে। বাংলাদেশকে এ ম্যাচ টপকে জিততে হলে করতে হবে ১৬৮ রান। 

হ্যাগলি ওভালে তাসকিন-নাসুমের দারুণ বোলিংয়ের মাঝে ব্যর্থ ছিলেন মুস্তাফিজ-হাসান মাহমুদরা। যেখানে তাসকিন তার দুর্দান্ত বোলিংয়ে পাকিস্তানকে চেপে ধরেছিলেন। সেখানে মুস্তাফিজের চার ওভারে দিয়েছেন ৪৮ রান, উইকেট পাননি একটিও। হাসান মাহমুদও খরুচে ছিলেন এদিন। ৪ ওভার বোলিং করে ৪২ রান দিয়েছেন এই পেসার।

এদিকে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ভালো শুরু এনে দেন রিজওয়ান ও বাবর। তবে ম্যাচের অষ্টম ওভারে তাদের জুটি ভাঙেন মিরাজ। সুইপ করতে গিয়ে মুস্তাফিজের হাতে ক্যাচ দিয়ে ২৫ বলে ২২ রান করে প্যাভিলিয়নে ফেরেন বাবর।

এরপর শান মাসুদকে ফেরান নাসুম আহমেদ। আর ইয়াসির আলীর দারুণ এক ক্যাচে তাসকিনের করা তৃতীয় ওভারে প্যাভিলিয়নে ফেরেন হায়দার আলি। তবে পাকিস্তানের অন্য ব্যাটসম্যানরা যেখানে ব্যর্থ, সেখানেই জ্বলে উঠেছেন মোহাম্মদ রিজওয়ান। তার অপরাজিত ৫০ বলে ৭৮ রানের ইনিংসে ভর করে ১৬৭ রানের পুঁজি পায় পাকিস্তান। বাংলাদেশের হয়ে দুইটি উইকেট পেয়েছেন তাসকিন। এ ছাড়াও একটি করে উইকেট পেয়েছেন হাসান মাহমুদ, মেহেদী এবং নাসুম আহমেদ।

এর আগে মুখোমুখি ১৫ টি-টোয়েন্টিতে মাত্র দুবার পাকিস্তানকে হারাতে পেরেছে বাংলাদেশ। তবে এবার তাদের মিডল অর্ডারের অফফর্মের সুযোগ কাজে লাগিয়ে চমক দেয়ার চেষ্টা তো করতেই পারে বাংলাদেশ।


আরো সংবাদ


premium cement
ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় নিহত সংখ্যা ৬ হাজার ছাড়াল আদানি গ্রুপের কাছ থেকে কেন বেশি দামে বিদ্যুৎ কারণ হচ্ছে, প্রশ্ন এমপি চুন্নুর সরকারের সমালোচনা কখনো রাষ্ট্রদ্রোহী হতে পারে না : জি এম কাদের ভূমিকম্পের ৩৩ ঘণ্টা পর ধ্বংসস্তূপ থেকে উদ্ধার ৪ বছরের শিশু বেড়াতে এসে কক্সবাজার সমুদ্র সৈকতে শিশুর মৃত্যু নদী শুকিয়ে যাওয়ায় কাপ্তাইয়ে বিদ্যুৎ উৎপাদন কমেছে ঢাকায় ৭ মাত্রার ভূমিকম্পে ৩ লাখ প্রাণহানির শঙ্কা সূচক বাড়লেও লেনদেন ও অধিকাংশ কোম্পানির শেয়ারদর কমেছে মুকিদুলে মুগ্ধতা ছড়াল কুমিল্লা হাফেজ ও কৃতী শিক্ষার্থীদের সম্মাননা দেবে মারকাযুল ফুরকান শিক্ষা পরিবার রাষ্ট্রপতি প্রার্থী মনোনয়নের ক্ষমতা শেখ হাসিনাকে দেয়া হয়েছে

সকল