০৭ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

রিজওয়ানের বড় সংগ্রহে ১৬৭ রানে থেমে গেল পাকিস্তান

রিজওয়ানের বড় সংগ্রহে ১৬৭ রানে থেমে গেল পাকিস্তান - ছবি : সংগৃহীত

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিং করে ৫ উইকেট হারিয়ে ১৬৭ রানের বড় সংগ্রহ পেয়েছে পাকিস্তান। দলের হয়ে রিজওয়ান করেছেন ৭৮ রান। তার এ তাণ্ডবে পাকিস্তান অনেকটাই রইল এগিয়ে। বাংলাদেশকে এ ম্যাচ টপকে জিততে হলে করতে হবে ১৬৮ রান। 

হ্যাগলি ওভালে তাসকিন-নাসুমের দারুণ বোলিংয়ের মাঝে ব্যর্থ ছিলেন মুস্তাফিজ-হাসান মাহমুদরা। যেখানে তাসকিন তার দুর্দান্ত বোলিংয়ে পাকিস্তানকে চেপে ধরেছিলেন। সেখানে মুস্তাফিজের চার ওভারে দিয়েছেন ৪৮ রান, উইকেট পাননি একটিও। হাসান মাহমুদও খরুচে ছিলেন এদিন। ৪ ওভার বোলিং করে ৪২ রান দিয়েছেন এই পেসার।

এদিকে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ভালো শুরু এনে দেন রিজওয়ান ও বাবর। তবে ম্যাচের অষ্টম ওভারে তাদের জুটি ভাঙেন মিরাজ। সুইপ করতে গিয়ে মুস্তাফিজের হাতে ক্যাচ দিয়ে ২৫ বলে ২২ রান করে প্যাভিলিয়নে ফেরেন বাবর।

এরপর শান মাসুদকে ফেরান নাসুম আহমেদ। আর ইয়াসির আলীর দারুণ এক ক্যাচে তাসকিনের করা তৃতীয় ওভারে প্যাভিলিয়নে ফেরেন হায়দার আলি। তবে পাকিস্তানের অন্য ব্যাটসম্যানরা যেখানে ব্যর্থ, সেখানেই জ্বলে উঠেছেন মোহাম্মদ রিজওয়ান। তার অপরাজিত ৫০ বলে ৭৮ রানের ইনিংসে ভর করে ১৬৭ রানের পুঁজি পায় পাকিস্তান। বাংলাদেশের হয়ে দুইটি উইকেট পেয়েছেন তাসকিন। এ ছাড়াও একটি করে উইকেট পেয়েছেন হাসান মাহমুদ, মেহেদী এবং নাসুম আহমেদ।

এর আগে মুখোমুখি ১৫ টি-টোয়েন্টিতে মাত্র দুবার পাকিস্তানকে হারাতে পেরেছে বাংলাদেশ। তবে এবার তাদের মিডল অর্ডারের অফফর্মের সুযোগ কাজে লাগিয়ে চমক দেয়ার চেষ্টা তো করতেই পারে বাংলাদেশ।


আরো সংবাদ


premium cement