০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ন ১৪২৯, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

নারী এশিয়া কাপ : পাকিস্তানকে হারিয়ে দিলো থাইল্যান্ডের মেয়েরা

থাই নারী ক্রিকেটারদের উল্লাস। - ছবি : সংগৃহীত

সিলেটে চলমান নারী এশিয়া কাপে বৃহস্পতিবার পাকিস্তানকে চার উইকেটে হারিয়েছে থাইল্যান্ড। টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে এটি থাইল্যান্ডের প্রথম জয়।

টস জিতে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১১৬ রানের মাঝারি মানের স্কোর করে পাকিস্তান। ওপেনার সিদরা আমীন ৬৪ বলে ৬ চারের সাহায্যে সর্বোচ্চ ৫৬ রান করেন।

থাইল্যান্ডের পক্ষে সোর্ননারিন টিপ্পোচ দুটি এবং থিপাচা পুত্থাওং একটি উইকেট নেন।

থাইল্যান্ডের ঐতিহাসিক জয়ে সবচেয়ে বড় অবদান রাখেন ন্যাথাকান চান্থাম। তিনি ৫১ বলে ৫ চার ও ২ ছক্কায় ৬১ রান করেন।

ম্যাচটি শেষ ওভার পর্যন্ত টেনে নেয় পাকিস্তানের বোলাররা। তবে মাত্র এক বল হাতে রেখেই জয় তুলে নেয় থাইল্যান্ড।

নিদা দার এবং তুবা হাসান দুটি করে উইকেট শিকার করলেও হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।

চলমান এশিয়া কাপে এটি ছিল পাকিস্তানের তৃতীয় ম্যাচ। প্রথম দুই ম্যাচেই জয় পেয়েছে তারা। তিন ম্যাচে তিনটি জয় নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে ভারতীয় নারী দল।

শ্রীলঙ্কাও তিনটি ম্যাচ খেলে দুটিতে জয়লাভ করেছে। বাংলাদেশ দুটি ম্যাচ খেলে একটি জিতেছে। আর এ রিপোর্ট লেখার সময় মালয়েশিয়ার বিপক্ষে মাঠে রয়েছে বাংলাদেশ।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ


premium cement
মুন্সীগঞ্জে বিএনপির নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে অভিযান, ১৩ জন গ্রেফতার এমবাপ্পের জোড়া গোলে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স লবিস্টের কথায় বিএনপি ১০ ডিসেম্বর সমাবেশের সিদ্ধান্ত নিয়েছে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী সমাবেশের আগে বিএনপি নেতাকর্মীরা জড়ো হতে পারবে না : ডিবিপ্রধান বিএনপি নেতা ইশরাকের গাড়ি ভাঙচুর বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানির ৪৬ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন গণসমাবেশ সফলে ঢাকা বারে আইনজীবীদের মধ্যে লিফলেট বিতরণ মুন্সী মেহেরউল্লাহ ছিলেন ব্রিটিশ বাংলার শ্রেষ্ঠ ইসলাম প্রচারক গুজবে কান দেবেন না তিন ব্যাংকের ঋণ কেলেঙ্কারি অনুসন্ধানের নির্দেশ হাইকোর্টের ভারতকে হারিয়ে অবিশ্বাস্য জয় টাইগারদের

সকল