২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শিরোপা জেতা হলো না সাকিবদের

শিরোপা জেতা হলো না সাকিবদের - ছবি : সংগৃহীত

শেষ হয়ে গেলো সাকিবের সিপিএল অধ্যায়। এবারের আসরে আর খেলা হচ্ছে না সাকিব আল হাসানের। টানা দুই কোয়ালিফায়ারে হেরে শিরোপা দৌড় থেকে ছিটকে গেছে গায়ানা আমাজন। শিরোপার খুব কাছে গিয়েও থেমে গেলো গায়ানার স্বপ্নযাত্রা।

তবে গায়ানা যে এতো দূর আসবে, সেটাই বা ভেবেছিল কে? প্রথম ছয় ম্যাচে মাত্র এক জয় নিয়ে অবস্থান ছিলো তালিকার তলানিতে। তবে সাকিব আল হাসান যোগ দিতেই বদলে যায় দলের চেহারা। নিজেদের মাঠে ফিরে দুর্ধর্ষ হয়ে উঠে গায়ানা। প্রথম ছয় ম্যাচে মাত্র এক জয় পাওয়া দলটা গ্রুপ পর্বের শেষ চার ম্যাচের চারটিতে জিতেই দ্বিতীয় দল হিসেবে জায়গা করে নেয় কোয়ালিফায়ারে।

গায়ানার এমন বদলে যাওয়ার পেছনের অন্যতম কারিগর সাকিব আল হাসান। প্রথম দুই ম্যাচে ব্যাট হাতে গোল্ডেন ডাক মেরে ব্যর্থ থাকলেও বল হাতে শিকার করেন তিন উইকেট। কিন্তু রাতারাতি নিজেকে বদলে ফেলে তৃতীয় ম্যাচে এসেই হয়ে যান ম্যান অফ দ্য ম্যাচ। ৩৫ রান আর ৩ উইকেট নিয়ে ত্রিনিবাগোর বিপক্ষে এই স্বীকৃতি পান। পরের দিন আরো জ্বলজ্বলে সাকিব। এদিন ৩০ বলে ৫৩ রানের পাশাপাশি মাত্র ১২ রানে ১ উইকেট শিকার করে টানা দুই ম্যাচে ম্যাচ সেরা হওয়ার কীর্তি গড়েন।

সাকিবের সাহসী পারফরম্যান্সে কোয়ালিফায়ার নিশ্চিত হলেও ফাইনালে উঠা হয়নি গায়ানার। অধিনায়ক হেটমায়ারের বিতর্কিত অধিনায়কত্বে টানা দুই কোয়ালিফায়ারে হেরে যায় সাকিবের দল। ব্যাট হাতেও সাকিব ফের ডুবেছিলেন ব্যর্থতায়। বল হাতে যদিও সফল বলা যায়।

চলুন দেখে আসি কেমন করলেন সাকিব সিপিএলের এই আসরে-

ম্যাচ : ৬
রান : ৯৪
গড় : ১৫.৬৭
স্ট্রাইকরেট : ১৪৪.৬২
উইকেট : ৮
ইকোনমি : ৭.১৭


আরো সংবাদ



premium cement