২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

অধিনায়কদের সম্পদের দৌড়ে দুইয়ে সাকিব

অধিনায়কদের সম্পদের দৌড়ে দুইয়ে সাকিব - ফাইল ছবি।

সম্প্রতি বাণিজ্যবিষয়ক অস্ট্রেলিয়ান ওয়েবসাইট সিএ নলেজ ও ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকফ্যান একটি প্রতিবেদন প্রকাশ করেছে। বিশ্বকাপকে সামনে রেখে সম্পূর্ণ ভিন্নধারার এই প্রতিবেদনে তারা বিশ্বকাপে সরাসরি সুযোগ পাওয়া ৮ দেশের অধিনায়কদের সম্পদের পরিমাণ তুলে ধরেছে। যেখানে দুই নম্বারে অবস্থান করছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। শীর্ষে ভারত অধিনায়ক রোহিত শর্মা।

তাদের অনুসন্ধানে সাকিব আল হাসানের সম্পদের পরিমাণ দেখানো হয়েছে ২২২ কোটি টাকা। যার আয়ের উৎস বলা হয়েছে, বিসিবি’র কেন্দ্রীয় চুক্তি, দেশ-বিদেশে খেলে বেড়ানো ফ্র‍্যাঞ্জাইজি লিগ, বাণিজ্যিক অগ্রযাত্রা, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ও শুভেচ্ছাদূত হিসেবে আকর্ষণের কেন্দ্রে থাকা।

তাদের প্রতিবেদন অনুযায়ী, তালিকার শীর্ষে থাকা রোহিত শর্মা এগিয়ে আছেন সাকিবের থেকে ২১ কোটি টাকার সম্পদ বেশি নিয়ে। ভারতীয় অধিনায়কের সম্পদের পরিমাণ ২৪৩ কোটি টাকা। সম্পদে দ্বি-শতক শুধুই এই দুজনের। একমাত্র শতক ইংলিশ অধিনায়ক জশ বাটলারের। তার সম্পদের পরিমাণ ১০১ কোটি টাকা। ৮১ কোটি টাকার সম্পদ নিয়ে তালিকার চার নম্বারে আছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক এ্যারন ফিঞ্চ।

পাঁচে থাকা কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনের আছে ৬৫ কোটি টাকার সম্পদ। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা পেয়েছেন হাফ সেঞ্চুরির দেখা। ছয়ে থাকা বাভুমার সম্পদের পরিমাণ ৫০ কোটি টাকা। টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের শীর্ষ ব্যাটার পাকিস্তানের অধিনায়ক বাবর আজম সম্পদের দৌড়ে তালিকার শেষ দিকে, ৭ নম্বারে। তার সম্পদ দেখানো হয়েছে ৪০ কোটি টাকা। আর স্বাভাবিকভাবেই যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানের অধিনায়ক মোহাম্মদ নাবী আছেন তালিকার সবার শেষে। তার সম্পদের পরিমাণ মাত্র ১২ কোটি টাকা।


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান

সকল