২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

শ্রীলঙ্কাকে চ্যালেঞ্জিং স্কোর দিলো বাংলাদেশ

শ্রীলঙ্কাকে চ্যালেঞ্জিং স্কোর দিলো বাংলাদেশ - ছবি : সংগৃহীত

এশিয়া কাপের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে চ্যালেঞ্জিং স্কোর দিলো বাংলাদেশ। ২০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১৮৩ রান। শুরুতে মিরাজ, মাঝে আফিফ আর শেষে মোসাদ্দেক-তাসকিনের আগ্রাসী ব্যাটিংয়ে শ্রীলঙ্কার সামনে বড় লক্ষ্য দাঁড় করায় বাংলাদেশ দল।

বৃহস্পতিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচটি জিততে হলে শ্রীলঙ্কাকে করতে হবে ১৮৪ রান।

টি-টোয়েন্টি ক্রিকেটে কম রানের বৃত্ত আর মন্থর ব্যাটিংয়ে আটকে থাকা বাংলাদেশ অবশেষে খোলস পাল্টেছে। মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেনদের মতো তরুণদের ব্যাটে বড় লক্ষ্য দেয়া গেছে শ্রীলঙ্কাকে। ২০ ওভারে টাইগারদের সংগ্রহ ৭ উইকেটে ১৮৩ রান।

ব্যাটিংয়ের শুরুতে ভিন্ন এক ওপেনিং জুটি দেখছে বাংলার কোটি ভক্ত। মিরাজ-সাব্বিরের ওপেনিংয়ে মাঠে নামে বাংলাদেশ।

প্রথমবার ওপেনিং করতে নামা সাব্বির রহমানের সাথে ব্যাট করতে নেমে শুরু থেকেই আগ্রাসী মিরাজ। সাব্বির ফিরলেও তার আগ্রাসী ব্যাটিং চলছিল লঙ্কান বোলারদের ওপর।

শেষ পর্যন্ত তাকে ফিরিয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। ২৬ বলে ২টি করে চার ও ছক্কায় ৩৮ রান করেছেন এই ওপেনার।

ফের ব্যর্থ মুশফিকুর রহমান। ব্যক্তিগত ৪ রানে যখন ফেরেন তখন দলীয় সংগ্রহ ৬৩। এর পর কিছুটা স্থিতিশীলতায় থাকে বাংলাদেশ। ১১তম ওভারে ২২ বলে ২৪ রান করে সাজঘরে ফেরেন সাকিব।

৮৭ রানে ৪ উইকেট হারানোর পর মাহমুদউল্লাহকে নিয়ে ৩৭ বলে ৫৭ রান তোলেন আফিফ হোসেন। যতক্ষন উইকেটে ছিলেন আফফি ততক্ষন আগ্রাসী দেখা গেছে তাকে। ২২ বলে ১ ছক্কা, ১ চারে ৩৯ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন মাধুশাঙ্কার বলে ক্যাচ দিয়ে।

মাহমুদউল্লাহ এদিন শুরুতে ধীরে ব্যাট চালালেও শেষ পর্যন্ত ২২ বলে ২ চারে করেন ২৭ রান। শেষ দিকে মোসাদ্দেক হোসেনের ৯ বলে ২৪ এবং তাসকিন আহমেদের ৬ বলে ১১ রানে ভর করে দুবাই স্টেডিয়ামে নিজেদের সর্বোচ্চ রান তুলেছে বাংলাদেশ।

শ্রীলঙ্কার পক্ষে ২টি করে উইকেট নেন ওয়ানিন্দু হাসারাঙ্গা ও চামিকা করুণারত্নে। ১ উইকেট করে নেন দিলশান মাধুশাঙ্কা, মাহেশ থেকশানা ও আসিথা ফার্নান্দো।


আরো সংবাদ



premium cement