২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

এশিয়া কাপে ভারতের চেয়ে এগিয়ে পাকিস্তান : সরফরাজ

ভারত-পাকিস্তান - ফাইল ছবি

আসন্ন এশিয়া কাপের মূল পর্বের প্রথম রাউন্ডে সবচেয়ে আকর্ষণীয় ও হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। ২৮ আগস্ট দুবাইয়ে আসরের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি এই ম্যাচ নিয়ে আলোচনা-ভবিষ্যদ্বাণী তুঙ্গে। এবার সেই দলে যোগ দিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ।

সরফরাজের মতে, সংযুক্ত আরব আমিরাতের কন্ডিশন ও মাঠ সর্ম্পকে ভালো ধারণা থাকায় ভারতের বিপক্ষে পাকিস্তানই এগিয়ে থাকবে।

এ বছর এশিয়া কাপ হবার কথা ছিল শ্রীলঙ্কার মাটিতে। কিন্তু দেশটিতে রাজনৈতিক অস্থিরতার কারণে ঘরের মাঠে এশিয়া কাপ আয়োজনের সাহস পায়নি লঙ্কানরা। তাই এশিয়া কাপের ১৫তম আসর হবে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে। তবে এশিয়া কাপের আয়োজক থাকছে শ্রীলঙ্কাই।

সংযুক্ত আরব আমিরাতের কন্ডিশন ও উইকেট সর্ম্পকে পাকিস্তানের অভিজ্ঞতা অনেক বেশি। মরুর দেশে তিন ফরম্যাটে ম্যাচ ছাড়াও পাকিস্তান সুপার লিগের (পিএসএল) খেলার অভিজ্ঞতা অনেক বেশি পাকিস্তানের। তাই কন্ডিশন ও উইকেট সর্ম্পকে যথেষ্ট ধারণা থাকায়, ভারতের বিপক্ষে ম্যাচে এগিয়েই থাকবে পাকিস্তান।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারানো ম্যাচে বল হাতে বড় ভূমিকা রেখেছিলেন পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদি। এশিয়া কাপের ম্যাচেও আফ্রিদিকে দলের প্রয়োজন হবে বলে জানান সরফরাজ। ইনজুরির কারণে চলমান নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলছেন না আফ্রিদি।

তিনি বলেন, ‘আফ্রিদিকে ফিট পাওয়া পাকিস্তানের জন্য গুরুত্বপূর্ণ। তার বড় ভূমিকা থাকবে। ভারতীয়রা যদিও এখন খুব ভালো ক্রিকেট খেলছে। তবে আমরাও ভালো খেলছি, বিশেষ করে সংক্ষিপ্ত সংস্করণে।’


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল