২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯, ১ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

সাবেক ভারতীয় ক্রিকেটার শ্রীরামকে টি-টোয়েন্টি দলের পরামর্শক নিয়োগ

শ্রীধরন শ্রীরাম - ছবি : সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) টি-টোয়েন্টি দলের নতুন পরামর্শক হিসেবে সাবেক ভারতীয় ক্রিকেটার শ্রীধরন শ্রীরামকে নিয়োগ দিয়েছে।

আগামী ২৭ আগস্ট থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাওয়া এশিয়া কাপের আগে টি-টোয়েন্টি দলের টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে যোগ দেবেন তিনি।

শুক্রবার বিসিবির সভাপতি নাজমুল হাসান বলেছেন, অস্ট্রেলিয়ায় চলতি বছরের শেষ দিকে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ দলের সাথে কাজ করবেন শ্রীধরন।

নাজমুল হাসান জানান, ঘরোয়া পরিসরে বেশ কয়েকটি দলকে কোচিং করার অভিজ্ঞতা রয়েছে শ্রীধরনের। বাংলাদেশ দলের সাথে তার যোগ দেয়া নিয়ে আলোচনা করতে চলতি সপ্তাহে ঢাকায় আসছেন শ্রীধরন।

নাজমুল হাসান বলেন, ‘শ্রীধরন এই সপ্তাহে আসছেন। তিনি শুধু টি-টোয়েন্টির টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে আসছেন। আর টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত কাজ করবেন তিনি। হাই-গ্রেডের টি-টোয়েন্টি দলের সাথে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার।’

ইউএনবি জানতে পেরেছে, রোববার শ্রীধরনের ঢাকায় আসার কথা রয়েছে।

তামিলনাড়ুতে জন্ম নেয়া এই ক্রিকেটার ভারতের হয়ে মাত্র আটটি ওয়ানডে খেলেছেন। তবে ঘরোয়া ক্রিকেটে তিনি ৩২টি সেঞ্চুরি এবং মোট ৯ হাজার ৫৩৯ রান করেছেন।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও কিংস ইলেভেন পাঞ্জাবের মতো দলকে কোচিং করার অভিজ্ঞতা রয়েছে শ্রীধরনের। অস্ট্রেলিয়ার স্পিন-বোলিং কোচ হিসেবেও কাজ করেছেন তিনি।

এশিয়া কাপে বাংলাদেশ দলের প্রধান কোচের ভূমিকায় কে থাকবেন তা নিশ্চিত নয়।

নাজমুল হাসান বলেন, এই আসরের জন্য তারা এখনো প্রধান কোচ চূড়ান্ত করতে পারেননি।

নাজমুল হাসান বলেন, ‘আগামী ২২ আগস্ট আমরা সব সিদ্ধান্ত নেব। অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের কোচ থাকবেন ডমিঙ্গো। তবে এশিয়া কাপে কে কোচ হবেন তা এখনো চূড়ান্ত হয়নি।’

বিসিবি এমন একজন কোচ নিয়োগ করতে চেয়েছিল যার পাওয়ার হিট করার ক্ষমতার উন্নতিতে বিশেষত্ব রয়েছে।

তবে বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেছেন, আপাতত এই ভূমিকা পালন করবেন জেমি সিডন্স।

বৃহস্পতিবার গণমাধ্যমকে নাজমুল হাসান বলেন, ‘আমরা একজন পাওয়ার হিটিং কোচ নিয়োগের বিষয়ে আলোচনা করেছি। তবে জেমি বলেছেন, তিনি এই ক্ষেত্রে অভিজ্ঞ। এই এশিয়া কাপে নয়, আমরা অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে নজর দিচ্ছি। অস্ট্রেলিয়ায় পারফর্ম করা আমাদের জন্য সবসময়ই কঠিন। তাই আমরা এই এশিয়া কাপে কিছু পরিবর্তন করার অপেক্ষায় আছি।’

এশিয়া কাপ ২০২২ অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে। এই আসরের প্রথম পর্বে বাংলাদেশ খেলবে আফগানিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে। সাকিব আল হাসানের নেতৃত্বে এশিয়া কাপের জন্য ইতোমধ্যেই দল ঘোষণা করেছে বাংলাদেশ।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ


premium cement