২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার মহারাজ

মহারাজ - ছবি : সংগৃহীত

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন স্পিনার কেশব মহারাজ। অন্যদিকে নারী বিভগে বর্ষসেরা নির্বাচিত হয়েছেন পেসার আয়াবঙ্গা খাকা।

ক্রিকেটারদের ভোটে বর্ষসেরা ক্রিকেটারের খেতাব জিতে নিলেন মহারাজ ও খাকা।

২০২১-২২ মৌসুমে বিভিন্ন ক্যাটাগরিতে দক্ষিণ আফ্রিকার সেরা ক্রিকেটারদের নাম ঘোষণা করা হয়।

টেস্টে বর্ষসেরা হয়েছেন পেসার কাগিসো রাবাদা। আর ওয়ানডে ও টি-টোয়েন্টিতে যথাক্রমে বর্ষসেরার খেতাব পেয়েছেন জানেমান মালান ও এইডেন মার্করাম।

বিগত মৌসুমে তিন ফরম্যাট মিলিয়ে ৭১ উইকেট নেন মহারাজ। এর মধ্যে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে হ্যাট্রিক এবং দু’বার ইনিংসে সাত উইকেট করে শিকার করেন তিনি। বাংলাদেশের বিপক্ষে সিরিজে ইনিংসে রেকর্ড সাতটি করে উইকেট নেন মহারাজ।

৮ ম্যাচে ৪৩ উইকেট নিয়ে বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কার জিতেন রাবাদা। ৮ ম্যাচের ৭ ইনিংসে ৫০৯ রান করে ওয়ানডের সেরা ক্রিকেটার মালান। তার ব্যাটিং গড় ৮৪.৮৩।

দেশটির টি-টোয়েন্টি ফরম্যাটের সেরা অবস্থানে এইডেন মাকরাম। প্রায় দেড় শ’ স্ট্রাইক রেটে ৩৯১ রান করেছেন তিনি। আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে তিন নম্বরে আছেন মার্করাম।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল