১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

ভারতে অধিনায়ক নিয়ে নাটকীয়তা

ভারতে অধিনায়ক নিয়ে নাটকীয়তা - ছবি : সংগৃহীত

শিখর ধাওয়ানকে অধিনায়ক করে ভারতীয় দল ঘোষণা করা হলেও সিরিজ শুরুর সাত দিন আগে তাকে সরিয়ে রাহুলকে অধিনায়ক করা হয়েছে। তিনি হয়েছেন সহ-অধিনায়ক।

বিসিসিআইয়ের মেডিক্যাল বোর্ডের কাছ থেকে খেলার ছাড়পত্র পেয়েছেন রাহুল। তাই তাকে দলে নেয়া হয়েছে।

গত জুলাইয়ের ৩০ তারিখে জিম্বাবুয়ের বিরুদ্ধে একদিনের সিরিজের দল ঘোষণা করে বিসিসিআই। যেখানে বিশ্রামে ছিলেন অধিনায়ক রোহিত শর্মা। তার পরিবর্তে অধিনায়ক হিসেবে শিখর ধাওয়ানের নাম ঘোষণা করা হয়ে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজেও তিনি অধিনায়ক ছিলেন। কিন্তু সিরিজ শুরুর আগেই রাহুলকে নতুন অধিনায়ক ঘোষণা করে ভারতীয় ক্রিকেট বোর্ড।

বিসিসিআই একটি বিবৃতিতে জানিয়েছে, ‘বোর্ডের মেডিক্যাল দল পরীক্ষা করে রাহুলকে খেলার অনুমতি দিয়েছে। তার পরে বিসিসিআইয়ের নির্বাচক কমিটি রাহুলকে জিম্বাবুয়ে সফরে ভারতীয় দলের অধিনায়ক ঘোষণা করেছে। ধাওয়ান সহ-অধিনায়ক হিসেবে খেলবে।’ নতুন অধিনায়ক ঘোষণার ফলে ১৫ জনের বদলে ১৬ জন জিম্বাবুয়ের বিরুদ্ধে খেলতে যাবেন।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের দলে নেয়া হয়েছিল রাহুলকে। কিন্তু করোনায় আক্রান্ত হয়ে মাঠে নামা হয়নি আর।

জিম্বাবুয়ের বিরুদ্ধে প্রথমে সুযোগ না পেয়ে টুইটবার্তায় রাহুল জানান, ‘জুন মাসে অস্ত্রোপচারের পরে আমি অনুশীলন শুরু করেছিলাম। ভেবেছিলাম ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলব। কিন্তু সিরিজ শুরুর আগেই করোনা আক্রান্ত হলাম। তাই সব কিছু আরো কয়েক সপ্তাহ পিছিয়ে গেল। আমি দ্রুত সুস্থ হচ্ছি। আশা করছি তাড়াতাড়ি জাতীয় দলে খেলব। ভারতের হয়ে খেলা আমার কাছে সবচেয়ে বেশি গর্বের।’


আরো সংবাদ



premium cement
ফিলিপাইন ও জাপানের নেতাদের সাথে বৈঠকে বসছেন বাইডেন ইফতার পার্টির নামে গিবত পার্টি করছে বিএনপি : ওবায়দুল কাদের ভাড়া বেশি নিলে সেই বাস বন্ধের হুঁশিয়ারি মালিক সমিতির যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচে খেলা হচ্ছে না মেসির ঢাকায় কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিযানে মূলহোতাসহ ৩৫ জন গ্রেফতার মে মাসে মেলবোর্নে নিউক্যাসলের মুখোমুখি হবে টটেনহ্যাম নোয়াখালীতে ডাকাতির প্রস্তুতির সময় গ্রেফতার ৩ মেসি না খেলায় হংকংয়ের সমর্থকরা টিকেটের অর্ধেক অর্থ ফেরত পাবে অবন্তিকার অভিযোগ কে কে অবহেলা করেছে, তদন্ত করা হবে : জবি ভিসি গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে সৌদি ও মিসর যাবেন ব্লিঙ্কেন গাজায় ‘শতভাগ’ মানুষ ‘তীব্র খাদ্য সঙ্কটে’ : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

সকল