২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আফিফ-মিরাজে বাংলাদেশের লড়াই

আফিফ-মিরাজে বাংলাদেশের লড়াই - ছবি : সংগৃহীত

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে হেরে ইতোমধ্যে সিরিজ হাতছাড়া হয়েছে বাংলাদেশের। বুধবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমেছে টাইগাররা। শুরুতে পঞ্চাশ রানের আগেই ৩ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ।

সেখান থেকে আনামুল হক বিজয়ের ঝড়ো ফিফটিতে দারুণ জবাব দিচ্ছিল টাইগাররা। তবে দারুণ ব্যাটিং করা বিজয় নিরীহ এক বলে আউট হয়ে ফিরলে আবার বিপদে পড়ে বাংলাদেশ। সেখান থেকে মাহমুদউল্লাহ রিয়াদ ও আফিফ হোসেনের জুটিতে ভালোই জবাব দিচ্ছিল টাইগাররা।

তবে রিচার্ড এনগারাভার বলে আউট হয়ে ফিরে যান মাহমুদউল্লাহও। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৯ রান। মাঠে আছেন আফিফ হোসেন এবং মেহেদী হাসান মিরাজ। আফিফ ৩৯ রানে ও মিরাজ ৪ রানে অপরাজিত আছেন।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ প্রথম পাওয়ারপ্লেতে ১০ ওভারের মধ্যে পঞ্চাশ রানের আগেই ৩ উইকেট হারিয়ে বসে। তামিম ১৯ রান করে রান আউটের শিকার হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। এরপর তিনে ও চারে নামা নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিম শূন্য রানে আউট হয়ে বিদায় নেয়ায় বেশ চাপে পড়ে বাংলাদেশ।

এরপর একপ্রান্তে দ্রুতগতিতে রান তুলতে থাকেন বিজয়। ৪৮ বলে ফিফটি তুলে নেয়া বিজয় শেষ পর্যন্ত ৭১ বলে ৬টি চার ও ৪টি ছয়ে ৭৬ রান করে আউট হয়ে ফেরেন। বিজয়ের বিদায়ের পর মাহমুদউল্লাহ ও আফিফ জুটি গড়ে তোলেন।

তবে পঞ্চম উইকেটে ৪৮ রানের জুটি গড়তেই বিদায় নেন মাহমুদউল্লাহ। আউট হওয়ার আগে ৬৮ বলে ৩৯ রান করেন তিনি। এই মুহূর্তে মাঠে আছেন আফিফ ও মিরাজ।


আরো সংবাদ



premium cement