২০ আগস্ট ২০২২
`

সিরিজ শেষ লিটনের, শঙ্কা এশিয়া কাপ নিয়েও

লিটন ‍কুমার দাস। - ফাইল ছবি।

ভীষণ এক দুঃসংবাদ বাংলাদেশ ক্রিকেটের জন্য। জিম্বাবুয়ের সাথে চলমান তিন ম্যাচ সিরিজ থেকে চোটের কারণে ছিটকে গেলেন দলের টপ পারফর্মার লিটন দাস। শুধু তাই নয়, একইসাথে আসন্ন এশিয়া কাপে তার খেলা নিয়েও শঙ্কা তৈরি হয়েছে।

শুক্রবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে খেলার মাঝপথে চোট নিয়ে মাঠ ছাড়েন লিটন। একটু পরই জানা যায়, এ ম্যাচে আর ব্যাটিং বা ফিল্ডিং করতে নামবেন না এ ওপেনার।

কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এখন জানাচ্ছে, এ ম্যাচে তো নয়ই, ওয়ানডে সিরিজেই আর খেলা হবে না লিটনের। এমনকি এশিয়া কাপেও না খেলা হতে পারে তার। আরো ডাক্তারি পরীক্ষার পরই অবশ্য জানা যাবে, আসলে কত দিন মাঠের বাইরে থাকতে হবে তাকে।

ব্যাটিংটা বেশ ভালোই করছিলেন লিটন। কিন্তু ৮৯ বলে ৮১ রান করে হঠাৎই হ্যামস্ট্রিংয়ে চোট পেলেন। ব্যাটিংটা আর করতেই পারলেন না। মাঠ থেকে উঠে গেলেন। তাকে মাঠ ছাড়তে হয়েছে স্ট্রেচারে করে।

একটি সিঙ্গেল নেয়ার জন্য ছুটছিলেন লিটন। ক্রিজে পৌঁছানোর আগেই ব্যথা অনুভব করেন। আর উঠেই দাঁড়াতে পারলেন না। ওয়ানডে ক্যারিয়ারের ১৫তম ফিফটি করে দলের রানের গতি বাড়ানোর দিকে মনোযোগী হয়েছিলেন লিটন। ৭৫ বলে ফিফটি করার পরের ১৪ বলে করেছেন ৩১ রান।


আরো সংবাদ


premium cement