১৩ আগস্ট ২০২২
`

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জিততে শতভাগ প্রস্তুত পাকিস্তান : বাবর


স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন দুই ম্যাচের সিরিজ জিততে তার দল পুরোপুরি প্রস্তুত বলে জানালেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। শ্রীলঙ্কার উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

শ্রীলঙ্কার কন্ডিশনে প্রতিপক্ষের স্পিনারদের সামলাতে আলাদা প্রস্তুতি নিয়েছে পাকিস্তানের ব্যাটাররা। এছাড়া সিরিজে ভালো করতে দলের পেসারদের টিপস দিয়েছেন দেশটির সাবেক স্পিডস্টার শোয়েব আখতার। তাই এবার টেস্ট সিরিজে পেসারদের দিকে তাকিয়ে আছেন বাবর।
এ বছর মাত্র একটি টেস্ট সিরিজ খেলেছে পাকিস্তান। গত মার্চে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের সিরিজটি ১-০ ব্যবধানে হারে পাকিস্তান। এ বছর দ্বিতীয়বারের মতো টেস্ট সিরিজ খেলতে নামছে। সিরিজটি বিশ্ব চ্যাম্পিয়নশিপের অর্ন্তভুক্ত।

টেস্ট চ্যাম্পিয়নশিপের টেবিলে তৃতীয়স্থানে আছে পাকিস্তান। তৃতীয়স্থান ধরে রাখার মিশন নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নামবে তারা। সিরিজ জয়ের লক্ষ্য পাকিস্তানের।

পাকিস্তান অধিনায়ক বাবরের মতে, ‘দল যদি পরিকল্পনার অনুযায়ী খেলতে পারে, আমরা নিশ্চিত শ্রীলঙ্কার তারুণ্য নির্ভর দলটির বিপক্ষে ভালো করবো। আমি জানি, প্রতিটি দলই নিজেদের মাটিতে ভালো পারফর্ম করছে। তারপরও আমরা প্রতিপক্ষের ২০ উইকেট নেয়ার চেষ্টা করবো। আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী খেলবো এবং ব্যাটিং শক্তিকে কাজে লাগাবো।’

শ্রীলঙ্কার কন্ডিশন সর্ম্পকে ভালো ধারণা আছে পাকিস্তানের। আর লঙ্কান স্পিনারদের সামলাতে আলাদা প্রস্তুতিও নিয়েছে পাকিস্তান।

বাবর বলেন, ‘আমরা শ্রীলঙ্কার কন্ডিশন সম্পর্কে জানি। যা পাকিস্তান মতোই। তাই শ্রীলঙ্কার স্পিন খেলার জন্য আমরা ভালো প্রস্তুতি নিয়েছি। আশা করি সকলেই নির্ধারিত পরিকল্পনা অনুযায়ী খেলবে এবং দলের সিরিজ জয়ে অবদান রাখবে।’

শ্রীলঙ্কার উইকেট স্পিন বান্ধব হলেও, পাকিস্তানের পেসাররাই ভালো করবে বলে মনে করেন বাবর। সদ্য শেষ হওয়া অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা টেস্ট সিরিজে জ্বলে উঠতে পারেনি দু’দলের পেসাররা। তবে নিজ দলের পেসারদের নিয়ে আশাবাদি বাবর, ‘অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচে যদি পেস বোলাররা কমও উইকেট পায়, এর মানে এই নয় আমাদের পেসাররাও পারফর্ম করতে পারবে না। শ্রীলঙ্কার উপর চাপ তৈরি করতে আমাদের পেস আক্রমণ যথেষ্ঠ শক্তিশালী।’

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে রাওয়ালপিন্ডিতে ক্যাম্প করেছে পাকিস্তান। সেই ক্যাম্পে এসে পাকিস্তান পেসারদের টিপস দিয়ে গেছেন শোয়েব। এ ব্যাপারে বাবর বলেন, ‘শোয়েব ভাইয়ের কাছ থেকে প্রয়োজনীয় টিপস পেয়েছে আমাদের পেসাররা। আশা করি, তার টিপস ও অনুপ্রেরণা শ্রীলঙ্কার বিপক্ষে ভালো করতে সহায়তা করবে।’

গল-এ ১৬ জুলাই থেকে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শুরু করবে পাকিস্তান। ২৪ জুলাই কলম্বোতে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। টেস্ট সিরিজের আগে ১১ জুলাই থেকে তিন দিনের প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে পাকিস্তান।


আরো সংবাদ


premium cement