১৩ আগস্ট ২০২২
`

ভারতকে হারিয়ে বেন স্টোকসের কোহলিদের খোঁচা

বেন স্টোকস। - ছবি : সংগৃহীত

এজবাস্টনে জিতে ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকসের দাবি, তিনি চেয়েছিলেন ভারত ৪৫০ রানের টার্গেট রাখুক। সেই রান ছাড়িয়ে জিততে চেয়েছিলেন তিনি। ৩৭৮ রান করে ভারতকে হারিয়ে কোহলিদের খোঁচা দিয়েছেন তিনি।

৩৭৮ রান করে ৭ উইকেটে জিতে মন ভরেনি স্টোকসের।

ম্যাচ শেষে ধারাভাষ্যকারের সামনে স্টোকস বলেন, ‘আমাদের থেকে কোনো দল ভালো হতে পারে। কিন্তু আমাদের থেকে সাহসী কেউ নয়। আমি চেয়েছিলাম ভারত ৪৫০ রানের টার্গেট রাখুক। তা হলে বুঝতে পারতাম আমরা কত রান করতে পারি।’

ইংল্যান্ডের টেস্ট ইতিহাসে চতুর্থ ইনিংসে সব থেকে বেশি রান করে জিতেছেন স্টোকসরা। তার পরেও তার এই কথা বুঝিয়ে দিচ্ছে, ভারত আরো বেশি রান করলেও জেতার আত্মবিশ্বাস ছিল স্টোকসদের।

ভারতের আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পরপর তিনটি টেস্টে চতুর্থ ইনিংসে যথাক্রমে ২৭৭, ২৯৯ ও ২৯৬ রান করে জিতেছে ইংল্যান্ড। চতুর্থ ইনিংসে রান করার নতুন উপায় শেখাচ্ছেন স্টোকসরা। দলের ক্রিকেটারদের আত্মবিশ্বাসের ফলেই সেটা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন স্টোকস।

তিনি বলেন, ‘আমরা জানতাম আমাদের কী করতে হবে। ঠিক করেছিলাম প্রথম বল থেকে জয়ের জন্য ঝাঁপিয়ে পড়ব। সেটাই করেছি। গত পাঁচ সপ্তাহে এই ক্রিকেটটাই খেলেছি। দলের সবাই নিজের তরফ থেকে সঠিক ভূমিকা পালন করেছে।’


আরো সংবাদ


premium cement