২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ : কাটা গেল পয়েন্ট, নতুন তালিকায় পাকিস্তানের নিচে ভারত

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ : কাটা গেল পয়েন্ট, নতুন তালিকায় পাকিস্তানের নিচে ভারত - ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের কাছে এজবাস্টন টেস্টে হেরে রীতিমতো চাপে পড়ে গেলেন বিরাট কোহলিরা। কারণ, এই হারের সাথে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে বদলে গেল টিম ইন্ডিয়ার জায়গা। শুধু তাই নয়, স্লথ ওভার রেটের জন্যও কাটা গেল অতিরিক্ত পয়েন্ট।

দ্রাবিড় যুগে টানা তিন টেস্টে হার ভারতের। উলটো দিকে নিজেদের ঘরের মাঠে পরপর চারটি টেস্ট ম্যাচ জিতে সেলিব্রেশনে মেতেছে বেন স্টোকসের ইংল্যান্ড। এমন পরিস্থিতিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের দিকে তাকালে মন খারাপ হবে ভারতীয় সমর্থকদের।

কারণ, তৃতীয় স্থান থেকে নেমে চার নম্বরে ভারত। মূলত, টেস্টে ধীর গতিতে ওভার শেষ করায় দু’পয়েন্ট কাটা গিয়েছে ভারতের। আর ওই সুযোগেই বুমরাহদের পেছনে ফেলে তালিকার তিন নম্বর স্থানটি দখল করেছে পাকিস্তান।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের সংগ্রহ ৫২ দশমিক শূন্য আট শতাংশ পয়েন্ট। সেখানে পাকিস্তানের পয়েন্ট শতাংশ ৫২ দশমিক ৩৮। স্লো ওভার রেটের জন্য ভারতীয় দলের ম্যাচ ফির ৪০ শতাংশ কেটে নেয়া হয়েছে।

এর আগে নটিংহ্যাম ও সেঞ্চুরিয়ানেও একই ঘটনা ঘটেছিল। মন্থর ওভার রেটের জন্য ভারতের পয়েন্ট কাটা গিয়েছিল। শুধুমাত্র ধীর গতিতে খেলা শেষ করার জন্য পাঁচ পয়েন্ট খোয়াতে হয়েছে কোহলিদের।

তাহলে এখন ছবিটা কী দাঁড়াল? বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে আরো ছয়টি টেস্ট খেলবেন রোহিত শর্মারা। যার মধ্যে দেশের মাটিতে রয়েছে চারটি টেস্ট। তবে শুধু এই ছয়টি টেস্ট জিতলেই হবে না, ফাইনালে পৌঁছনোর জন্য রোহিতদের তাকিয়ে থাকতে হবে বাকি দলগুলোর খেলার ফলাফলের দিকে। প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা।

সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১ খাবারের সন্ধানে বসতবাড়িতে হরিণ, মহামায়ায় অবমুক্ত সিঙ্গাপুর প্রবাসী ফিরোজ মাহমুদের লাশ দেশে ফিরেছে ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু গণতন্ত্র পুনরুদ্ধারে সব ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে: ড. সুকোমল বড়ুয়া

সকল