১৩ আগস্ট ২০২২
`

সোহান : অপেক্ষা সূর্য হয়ে আলো ছড়ানোর

নুরুল হাসান সোহান - ছবি : সংগ্রহ

সমালোচনা তো করাই হয়, বার বার রোষানলেও পড়তে হয়। ভালো খেলেও তার আড়ালেই থাকা হয়। দলের দায় মাথায় দিয়ে দৌড়ের আগেই থামিয়ে দেয়া হয়। হ্যাঁ, ব্যর্থ হলে ভিন্ন কথা। তবে দেখতে হবে সুযোগ পেয়েছে কতটা। তার ব্যাটিং নিয়ে প্রশ্ন ছিল, এখনো আছে। তবে কিছু প্রশ্নের উত্তরও মিলেছে। ফলে একাধিকবার ছিটকে গেলেও হার না মানা অদম্য মানসিকতায় বার বার ফিরে এসেছে।

তার পারফর্ম আড়ালেই রয়ে যায়। ৮ নম্বরে নেমে আর কিইবা করা যায়? তার থেকে আপনি কাড়ি কাড়ি শতক আশা করতে পারবেন না। তার কাজ হলো শুধু রান করা। আমি বলব না তিনি পুরো সফল, তবে খারাপ করলে যেমন সমালোচনা হয়, ভালো করলেও আলোচনাও করা দরকার। এটা তার অধিকার।

মাত্র ৩ ওয়ানডেতে রান তার যথাক্রমে ২৪, ৪৪, ৪৫*। স্ট্রাইকরেট ১০৪। গড় ৫৭। টেস্টেও ধারাবাহিক বলা যায়। শেষ ৩ ম্যাচের ৬ ইনিংসে ২ অর্ধশতক, আছে দুটি ৩৬ ও ৪১ রানের ইনিংস। গড়টা ৪১। জাতীয় দলের টি-টোয়েন্টিতে যদিও এখনো নিজেকে মেলে ধরতে পারেননি, তবে সামর্থ্য যে আছে বিপিএল ক্রিকেট তা দেখেছে। আর কাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ছিল তারই কিছু ঝলকানি। বাকি শুধু এখন সূর্য হয়ে আলো ছড়াবার...

বলছিলাম নুরুল হাসান সোহানের কথা। ভাগ্য কি তার পক্ষে না বিপক্ষে যা কখনোই বোঝা যায় না। তবে সোহান যেভাবে ছুটে চলেছেন, ভাগ্যকে পাশে পেতে খুব বেশি সময় লাগবে না। কারণ ভাগ্য তো সাহসীদেরই সাথী হয়।


আরো সংবাদ


premium cement