২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বৃষ্টিতে পরিত্যক্ত বাংলাদেশ-উইন্ডিজ ম্যাচ

বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ - ছবি : সংগৃহীত

বৃষ্টির কারণে শনিবার বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার প্রথম টি-২০ ম্যাচটি পরিত্যক্ত হয়েছে। ডমিনিকার উইন্ডসর পার্কে প্রথমে বৃষ্টির কারণে খেলা শুরু হতেই দেরি হয়। ফলে দেরিতে খেলা শুরু হয়। কিন্তু খেলা শুরুর পর আবার বৃষ্টি নামলে তা বাতিল করা ছাড়া আর কোনো উপায় ছিল না।

বৃষ্টির কারণে ম্যাচটি ১৬ ওভারে নেমে এসেছিল। পরে আরেক দফা বৃষ্টি হলে ম্যাচ নেমে আসে ১৪ ওভারে। কিন্তু টাইগারদের ইনিংসের ১৩তম ওভার শেষে ফের বৃষ্টি নামলে ভেজা আউটফিল্ড ম্যাচ পরিচালনার উপযোগী নয় বিবেচনায় ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

ম্যাচ পরিত্যক্ত হওয়ার সময় টাইগারদের সংগ্রহ ছিল ৮ ইউকেটে ১০৫ রান। অবশ্য তখনো বোঝা যায়নি, ম‍্যাচই শেষ হতে যাচ্ছে এখানে। বাংলাদেশ ফিল্ডিং নামার প্রস্তুতি নিচ্ছিল। তবে এর আগেই মাহমুদউল্লাহ ও পুরানের সাথে কথা বলে ম‍্যাচের ইতি টেনে দেন দুই আম্পায়ার।

এর আগে প্রথম ৬ ওভারে ২ উইকেটে ৫৬ রানের দৃঢ় ভিতের উপর দাঁড়ানো বাংলাদেশ পারেনি ঠিকভাবে নিজেদের ইনিংস এগিয়ে নিতে। বরং এক পর্যায়ে ২১ রানের মধ‍্যে ৫ উইকেট হারিয়ে ভীষণ বিপদে পড়ে যায় তারা। সেখান থেকে নুরুল হাসান সোহানের ক‍্যামিও ইনিংসে এক শ' ছাড়ায় বাংলাদেশের রান। অবশ্য এর মধ্যে সাকিব কিন্তু দারুণ করেছেন। ওয়ালশের বলে স্লগ করতে গিয়ে ডেভন স্মিথের হাতে ধরা পড়ার আগে ১৫ বলে ২ চার ২ ছয়ে ২৯ রান করেন সাকিব।

সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ : ১৩ ওভারে ১০৫/৮ (মুনিম ২, এনামুল ১৬, সাকিব ২৯, লিটন ৯, মাহমুদউল্লাহ ৮, আফিফ ০, সোহান ২৫, মেহেদি ১, নাসুম ৭*, শরিফুল ০*; আকিল ৩-০-২২-১, শেফার্ড ৩-০-২১-৩, ম‍্যাককয় ২-০-১৬-১, স্মিথ ২-০-২২-১, ওয়ালশ জুনিয়র ৩-০-২৪-২)।


আরো সংবাদ



premium cement