২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

যে কারণে অনিশ্চিত বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ খেলা

ভয়ঙ্কর সমুদ্রযাত্রার পর সুস্থ ক্রিকেটাররা
যে কারণে অনিশ্চিত বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ খেলা - ছবি: সংগৃহীত

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ মধ্যকর প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বাধা হয়ে দাঁড়াতে পারে বৃষ্টি, এমনটাই জানা যাচ্ছে আবহওয়া পূর্বাভাস থেকে।

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়ান্টি খেলতে বৃহস্পতিবার পাঁচ ঘণ্টার সমুদ্রযাত্রায় সেন্ট লুসিয়া থেকে মার্টিনিক হয়ে ডমিনিকি আসে বাংলাদেশ দল। উল্লাস, টেনশন, স্নায়ুচাপে ভেঙে পড়া, অসুস্থতা-কী ছিল না পাঁচ ঘণ্টার ওই ভয়ঙ্কর সমুদ্রযাত্রায়। আসার পথে শুরুতে ক্রিকেটাররা রোমাঞ্চিত থাকলেও পরে অনেকেই আক্রান্ত হয়েছেন ‘মোশন সিকনেসে’। ডমিনিকা আসার পথে যাঁরাই অসুস্থ হয়ে পড়েছিলেন, সবাই এখন ভালো আছেন।

দলের লজিস্টিক ম্যানেজার নাফিস ইকবাল মুঠোফোন বলেছেন, ‘সবাই এখন সুস্থ। কারো কোনো সমস্যা নেই।

তবে বৃষ্টি বাধায় পড়তে যাচ্ছে শনিবারের প্রথম ম্যাচটি। বৃহস্পতিবার রাত ও শুক্রবার সকালে বৃষ্টি হচ্ছে। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী বৃষ্টি থাকার কথা শনিবারও। উইন্ডসর পার্কে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টি-টোয়েন্টি ম্যাচটা তাই এই মুহূর্তে একটু অনিশ্চিতই বলা যায়। আর বৃষ্টি যদি শেষ পর্যন্ত বাধাই হয়ে দাঁড়ায়, সেটি হবে ডমিনিকাবাসীর জন্য চরম দুর্ভাগ্যের।

ডমিনিকায় বাংলাদেশ দল আছে রাজধানী রোসো থেকে সড়কপথে ঘণ্টাখানেক দূরত্বের ক্যাবরিটস রিসোর্টে। আর টি-টোয়েন্টির ভেন্যু উইন্ডসর পার্ক রোসোতে। আজ দুপুরে সেখানেই অনুশীলন করার কথা বাংলাদেশ দলের। কিন্তু আটলান্টিকে সৃষ্ট সাইক্লোনের প্রভাবে এখানেও কয়েক দিন ধরে বৃষ্টি।

উল্লেখ্য, ২০১৭ সালে প্রলয়ঙ্করী হারিকেন ‘মারিয়া’ লণ্ডভণ্ড করে দিয়েছিল ডমিনিকার আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু উইন্ডসর পার্ককেও। এরপর গত পাঁচ বছরে কোনো আন্তর্জাতিক ম্যাচ হতে পারেনি এই মাঠে। প্রায় ছয় মিলিয়ন ডলার ব্যয়ে সংস্কার করা উইন্ডসর পার্কে আন্তর্জাতিক ক্রিকেট ফেরার কথা বাংলাদেশ দলের দু’টি টি-টোয়েন্টি ম্যাচ দিয়েই। ডমিনিকায় সে কারণেই রোমাঞ্চটা বেশি।

বৃহস্পতিবার বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ দল ফেরিতে পোর্টসমাউথে পৌঁছানোর পর তাদের নিয়ে সংবাদমাধ্যমের আগ্রহেও সেটি বোঝা গেছে। ইমিগ্রেশন পার হওয়ার পরই টেলিভিশন ক্যামেরা হাতে সাংবাদিকদের জটলা। ক্রিকেটারদের সামনে পেলেই মাইক্রোফোন এগিয়ে দিচ্ছেন। অ্যান্টিগা ও সেন্ট লুসিয়ায় প্রেসবক্সে আসতেন হাতে গোনা দু-একজন সাংবাদিক, সেখানে এই ঘটনা একটু ব্যতিক্রমই লেগেছে।

উইন্ডসর পার্কে সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেট হয়েছে ২০১৭ সালে, ওয়েস্ট ইন্ডিজ-পাকিস্তান সিরিজে।
২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে এসে এ মাঠে দু‘টি ওয়ানডে খেলে দুটিতেই জিতেছিল বাংলাদেশ। তবে বর্তমান টি-টোয়েন্টি দলের শুধু দু‘জন ক্রিকেটারই ছিলেন সেবারের দলে, অধিনায়ক মাহমুদউল্লাহ ও সাকিব আল হাসান।


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল