২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

খারাপ উইকেটে খেলার কারণে বাংলাদেশের ক্ষতি হচ্ছে : ডোমিঙ্গো

রাসেল ডোমিঙ্গো। - ফাইল ছবি

অতীতে খারাপ উইকেটে খেলার কারণে টেস্ট ক্রিকেটে বাংলাদেশ কাঙ্খিত উন্নতি করতে পারছে না বলে মনে করেন টাইগারদের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। সাম্প্রতিক সময়ে ম্যাচ হারার চিত্র তেমনই প্রমাণ দিচ্ছে বলে জানান তিনি।

অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মতো বড় দলকে হারানোর জন্য চন্ডিকা হাথুরুসিংহের অধীনে ঘরের মাঠে সুবিধাজনক উইকেট তৈরি করেছিলো বাংলাদেশ। ওই সময় ঘরের মাঠে বড় দলগুলোর বিপক্ষে বেশ কয়েকটি ম্যাচ জিতেছিলো টাইগাররা। কিন্তু বিদেশের মাটিতে ধুঁকতে হয়েছিলো তাদের।

তবে দায়িত্ব নেয়ার পর ভালো উইকেট বানানোর কথা বলেছিলেন ডোমিঙ্গো। কিন্তু ফলাফল সন্তোষজনক নয়। কারণ, ঘরের মাঠে ভালো উইকেটেও লড়াই করতে হয়েছিলো বাংলাদেশকে। ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তানের পর এখন শ্রীলংকার বিপক্ষে সবগুলো সিরিজই হারে টাইগাররা।

ডোমিঙ্গো মনে করেন, বাজে উইকেটে খেলার অভ্যাসে থাকায় এখনো ধুঁকছে বাংলাদেশ। তিনি জানান, চট্টগ্রাম ও ঢাকায় ভালো দু’টি উইকেট পেয়েছে বাংলাদেশ। চট্টগ্রামে যখন ভালো খেলেছে, ঢাকায় দু’টি ইনিংসেই অভিজ্ঞতাসম্পন্ন টপ অর্ডারে ধস নামে। যা দেখাটা হতাশাজনক ছিল।

তিনি বলেন, ‘এই উইকেট দু’টি ভালো ছিল। এমন হবার কারণ, খারাপ উইকেটে খেলতে অভ্যস্ত তারা। ভালো উইকেটে খেলা মানেই দীর্ঘমেয়াদে উন্নতি করা।’

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement