০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ৭ জিলহজ ১৪৪৩
`

বাংলাদেশ ক্রিকেটের প্রশংসা আইসিসি চেয়ারম্যানের

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে সৌজন্য সাক্ষাৎকালে সফররত আইসিসি চেয়ারম্যান গ্রেগ বারক্লে - ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বাংলাদেশের ক্রিকেটের আরো উন্নয়নে প্রয়োজনীয় সব ধরনের সহায়তা দেয়ার আশ্বাস দিয়েছে।

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তার সরকারি বাসভবন গণভবনে সৌজন্য সাক্ষাৎকালে সফররত আইসিসি চেয়ারম্যান গ্রেগ বারক্লে বলেন, বাংলাদেশ ক্রিকেটকে এগিয়ে নিতে আইসিসি প্রয়োজনীয় সব ধরনের সহায়তা দেবে।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সেক্রেটারি এমএম ইমরুল কায়স গণমাধ্যমকে ব্রিফিংয়ে বলেন, প্রধানমন্ত্রী আইসিসির চেয়ারম্যানকে বলেছেন, ক্রিকেটের বিশ্ব পরিচালনা সংস্থার সহায়তা পেলে বাংলাদেশ ক্রিকেট আরো এগিয়ে যাবে।

প্রধানমন্ত্রী বলেন, খেলাধুলার প্রতি ভালোবাসার মধ্য দিয়েই তিনি পরিবারে বেড়ে উঠেছেন। তার দাদা, বাবা ও ভাইয়েরা খেলোয়াড়ের পাশাপাশি ক্রীড়া সংগঠক ছিলেন।

গত সাত বছরে বাংলাদেশের পুরুষ ও মহিলা ক্রিকেট দলেরই অসাধারণ পারফরম্যান্সের প্রশংসা করেন আইসিসি চেয়ারম্যান।

তিনি বলেন, বাংলাদেশ ক্রিকেট দলের পারফরম্যান্স তাকে ক্রিকেটের উন্নয়নের সাক্ষী হতে এই সফরে অনুপ্রাণিত করেছে।

গত আইসিসি নারী বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রথম জয়ের কথা উল্লেখ করে তিনি বলেন, কাউন্সিল নারী ক্রিকেটের উন্নয়নে প্রয়োজনীয় সব ধরনের সহায়তা প্রদান করবে।

তিনি বলেন, আমরা বাংলাদেশকে কোচিং, আম্পায়ারিং এবং উইকেট বা পিচ উন্নয়নে সহায়তা করব।

বৈঠকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো: তোফাজ্জেল হোসেন মিয়া উপস্থিত ছিলেন।

দুদিনের সফরে বারক্লে রোববার ঢাকায় আসেন এবং পরে শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নির্মাণকাজ দেখতে পূর্বাচল যান।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সাবেক পরিচালক বারক্লে ২০২০ সালে ২৪ নভেম্বর আইসিসির চেয়ারম্যান নির্বাচিত হন।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ


premium cement